December 11, 2018

রুশ বাহিনীর ক্ষেপণাস্ত্রে ৬’শ আইএস সদস্য নিহত

রাশিয়ায় ক্ষেপণাস্ত্রে ৬’শ আইএস সদস্য নিহত

ইন্টারন্যাশনাল ডেস্কঃ    সিরিয়ায় তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী আইএসআইএল’র ছয় শতাধিক সদস্য নিহত হয়েছে রাশিয়ার সামরিক বাহিনীর ক্রুজ ক্ষেপণাস্ত্রের আঘাতে। খবর আইআরআইবি। ভূমধ্যসাগর এবং কাস্পিয়ান সাগর থেকে এ সব ক্ষেপণাস্ত্র হামলা করা হয়েছে। এর আঘাতে সিরিয়ার দেইর আজ-জোহর প্রদেশে এ সব সন্ত্রাসী নিহত হয়েছে।

রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু এ কথা জানিয়েছেন। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কাছে দেয়া প্রতিবেদনে এ কথা জানান তিনি। শুক্রবার কাস্পিয়ার সাগরের রুশ নৌবহর থেকে ১৮টি ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা করা হয়। সিরিয়ার রাক্কা, ইদিলিব এবং আলেপ্পো প্রদেশে এসব হামলা করা হয়।

রুশ ১০টি যুদ্ধ জাহাজ থেকে এসব ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে। এরমধ্যে ছয়টিই ছিল ভূমধ্যসাগরে। এর আগে বুধবার ভূমধ্যসাগরে অবস্থানরত রুশ নৌবহর থেকে ১৬টি ক্রুজ ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয়েছে। এতে আলেপ্পো ও ইদলিব প্রদেশে সন্ত্রাসীদের সাতটি গুরুত্বপূর্ণ অবস্থান সম্পূর্ণ ধ্বংস হয়।

এ ছাড়া গত চারদিনে সিরিয়ায় রুশ বিমান বাহিনী ৫২২ দফা অভিযান চালিয়েছে। অভিযানে অংশগ্রহণকারী বিমানের সংখ্যা দ্বিগুণ করা হয়েছে উল্লেখ করে শোইগু আরো বলেন, এখন ৬৯টি রুশ জেট বিমান দিনে ১৬৯ দফা অভিযান চালাচ্ছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts