September 18, 2018

‘রিয়াজ-মাহিকে নিয়ে ‘কৃষ্ণপক্ষ’ দেখব’

754
আজ শুক্রবার ঢাকাসহ সারা দেশে ১৬টি সিনেমা হলে মুক্তি পেয়েছে চলচ্চিত্র ‘কৃষ্ণপক্ষ’। ছবিটিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ ও মাহি। প্রয়াত নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘কৃষ্ণপক্ষ’ উপন্যাস অবলম্বনে ছবিটি পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন। এটি তাঁর পরিচালিত প্রথম ছবি। প্রথম ছবি মুক্তির অনুভূতি নিয়ে এনটিভি অনলাইনের সঙ্গে আলাপ করেছেন তিনি।

প্রশ্ন : আপনার পরিচালনায় প্রথম ছবি মুক্তি পেয়েছে আজ। অনেকবার ছবি নিয়ে নিজের অনুভূতি প্রকাশ করেছেন। কিন্তু আজ মুক্তির দিন কেমন লাগছে আপনার?

উত্তর : সত্যি বলতে, আমার অনুভূতি শূন্য হয়ে গেছে। এখন কিছুই বুঝতে পারছি না। তবে ভালোলাগা তো অবশ্যই কাজ করছে।

প্রশ্ন : শুনেছিলাম ৮০ থেকে ১০০টি হলে ‘কৃষ্ণপক্ষ’ মুক্তি দেওয়া হবে। কিন্তু দেওয়া হয়েছে মাত্র ১৬টি। এর কারণ কী?

উত্তর : এর সঠিক কারণ আমি নিজেও জানি না। হল মালিকরা ভালো বলতে পারবেন। ‘কৃষ্ণপক্ষ’ হুমায়ূন আহমেদের ছবি। পরিবারের সবাইকে নিয়ে দেখার মতো ছবি। আরো হলে ছবিটি মুক্তি দিলে ভালো হতো, যেখানে পরিবারের সবাই একসঙ্গে বসে ছবিটি দেখতে পেতেন।

প্রশ্ন : ঢাকার বাইরে খুব কম হলে ‘কৃষ্ণপক্ষ’ ছবিটি মুক্তি দেওয়া হয়েছে। এতে বাইরের দর্শকের কাছে প্রতিক্রিয়া আপনি কেমন পাচ্ছেন?

উত্তর : তাঁদের অনেকের মন খারাপ। আমাকে অনেকেই ফোন করে জানিয়েছেন কেন ‘কৃষ্ণপক্ষ’ নেই? আমিও ভাবছি, হুমায়ূন আহমেদের ঢাকার বাইরের ভক্তরা কীভাবে ঢাকায় এসে ছবিটি দেখবেন? এটা তো তাঁদের জন্য কষ্টকর হবে। মন থেকে চাইলেও হয়তো সেটা সম্ভব নয়।

প্রশ্ন : আজ হলে গিয়ে ছবি দেখার কোনো পরিকল্পনা আছে কি?

উত্তর : ইচ্ছা আছে সন্ধ্যায় যমুনার ব্লকবাস্টার সিনেমাস-এ যাব। রিয়াজ, মাহিকে সঙ্গে নিয়ে ‘কৃষ্ণপক্ষ’ দেখব। আপাতত এই পরিকল্পনা আছে। এখন দেখা যাক, কী হয়।

যেসব সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে :

ঢাকার সিনেমা হল : স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাস, বলাকা, শ্যামলী, অভিসার, পূর্ণিমা।

ঢাকার বাইরে সিনেমা হল : বনলতা (ফরিদপুর), বিজিবি অডিটোরিয়াম (সিলেট), চন্দনা (জয়দেবপুর), ছায়াবাণী (নাটোর), কল্লোল (মধুপুর), কেয়া (টাঙ্গাইল), মমতা (মাধবদী), রাজিয়া (নাগরপুর, টাঙ্গাইল), রূপকথা (পাবনা) ও সাগরিকা (চালা, সিরাজগঞ্জ)।এনটিভি

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts