November 18, 2018

রাহুল গান্ধীকে বাচ্চা বলে কটাক্ষ কেজরিওয়ালের

কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী ও আম আদমি পার্টি (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল

দিল্লি ডেস্কঃ    দিল্লির মুখ্যমন্ত্রী আম আদমি পার্টি (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়াল, কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধীকে বাচ্চা ছেলে বলে কটাক্ষ করলেন । দিল্লির শকুর বস্তি উচ্ছেদ এবং এক শিশুর প্রাণহানির ঘটনাকে কেন্দ্র করে সোমবার কেন্দ্রের সমালোচনা করতে গিয়ে দিল্লির সরকারের বিরুদ্ধেও তোপ দাগেন রাহুল।

কেজরিওয়ালের সরকারকে ইঙ্গিত করে রাহুল বলেন, ”তাদের নাকের ডগাতেই বস্তি উচ্ছেদ হয়ে গেল…”। সেই পরিপ্রেক্ষিতেই কেজরিওয়াল টুইটে বলেন, ”রাহুল গান্ধী এখনও বাচ্চা ছেলে। সম্ভবত তাঁর দলের (কংগ্রেস) তরফে তাঁকে বলা হয়নি যে রেল কেন্দ্রীয় সরকারের অধীন।”

প্রসঙ্গত, গতকাল রবিবার রাতেই দিল্লির শকুর রেল বস্তিতে উচ্ছেদ অভিযান চালায় রেল দফতর। উচ্ছেদের সময়কালে ছয় মাসের একটি শিশু নিহত হয় বলে অভিযোগ ওঠে।

ওই ঘটনার প্রতিবাদে সোমবার দিল্লির গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসেন আপের অন্য সদস্যরা। তার সঙ্গে যোগ দেয় তৃণমূল কংগ্রেসও। সংসদেও এ বিষয়ে বিক্ষোভ দেখায় তৃণমূল।

সোমবার সকালে ঘটনাস্থল পরিদর্শনে যান রাহুল গান্ধী। এরপরই কেন্দ্রের পাশাপাশি দিল্লি সরকারকেও একযোগে আক্রমণ করেন রাহুল।

যদিও দেশটির রেলমন্ত্রালয় থেকে বলা হয়, উচ্ছেদের দুই ঘন্টা আগেই ওই শিশুটি মারা গেছে। বস্তি উচ্ছেদের ক্ষেত্রে কোনও রকমের ক্ষতিপূরণের ব্যবস্থা নেই রেলের।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts