September 23, 2018

রাষ্ট্রের মালিক জনগন সেবা পাওয়া তার রাষ্ট্রিয় অধিকার – জেলা প্রশাসক চাঁদপুর

‡‡‡‡

এ কে আজাদ, চাঁদপুর : জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপনে সোমবার (৩১ জুলাই) চাঁদপুরে জেলা প্রশাসন আয়োজনে সম্মাননা প্রদান ও সেবা গ্রহীতাদের ফিডব্যাক অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে নিচতলায় আলোচনা সভা ও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ১শ’ ১৫ জনকে দুস্থ্য ও অসহার রোগী, গৃহহীন ও হিজড়াদের মাঝে আর্থিক সাহায্য প্রদান করা হয়। এদের মধ্যে ৩৩ জন রোগী, ৫০ জন হিজড়া ও ৩২ জন গৃহহীণ ছিলেন।

এছাড়া সেবামূলক কাজের জন্যে ৬ জনকে সম্মাননা সনদ ও ক্রেস্ট প্রদান করা হয়।

এসময় জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল তার বক্তব্যে বলেন, মানুষ যাতে সহজে সেবা পেতে পারে সেদিকে সকল সরকারি কর্মকতাদের বিশেষ ভাবে খেয়াল রাখতে হবে। কারণ জনগণ হলো রাষ্ট্রের মালিক আর সহজে সেবা পাওয়া তার রাষ্ট্রিয় অধিকার।

তিনি আরো বলেন, সাধারণ মানুষ সহজে তাদের সেবা পেতে চায় আর এজন্য তারা সরকারি দপ্তরগুলোতে ছুটে আসে। তাই এসব সাধারণ মানুসের বিষয়টি আমাদের মাথায় রাখতে হবে। কোনো অবস্থাতেই তাদের হয়রানি করা যাবে না।

সহকারী কমিশনার মাহমুদা সুলতানা হিরামনির পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল হাই, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়েশা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাসুদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সিভিল সার্জন ডা. মো. মতিউর রহমানসহ জেলার বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং স্থানীয় সরকারি বিভিন্ন বিভাগের দায়িত্বরত কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর পূর্বে সকাল ১০টায় জেলা প্রশাসক মো.আব্দুস সবুর মন্ডলের নেতৃত্বে চাঁদপুর সার্কিট হাউস থেকে অন্যান্য সরকারি কর্মকর্তা, সুধিজন ও সাংবাদিকদের উপস্থিতিতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

Related posts