November 19, 2018

‘রাষ্ট্রীয় ক্ষমতা ব্যক্তিগত উপার্জনের জন্য নয়, দেশে ও মানুষের জন্য’

487
এ কে আজাদ,চাঁদপুরঃ  দীর্ঘ ১১ বছর পর চাঁদপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। দলের সভানেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সম্মেলনের প্রথম অধিবেশনেই দলের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম চাঁদপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদকে জেলা আওয়ামী লীগের সভাপতি এবং বর্তমান সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালকে পুনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করেন।

আজ বুধবার বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত সম্মেলনের প্রথম অধিবেশনে কাউন্সিলরদের উপস্থিতিতে এ ঘোষণা দেন আশরাফুল ইসলাম।

এতে করে সভাপতির পদ থেকে বাদ পড়েছেন ড. মোহাম্মদ শামছুল হক ভ’ইয়া এমপি।
অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে সৈয়দ আশরাফ বলেন, আপনাদের এখানে অনেক নেতা রয়েছেন। যে নেতাদের দক্ষতা রয়েছে তাদের সম্পর্কে জননেত্রী শেখ হাসিনা অবগত রয়েছেন। তিনি আমাকে এ দু’টো নাম দিয়েছেন ঘোষণা করার জন্য।

এর আগে তিনি বক্তব্য দিতে গিয়ে বলেন,আওয়ামীলীগ এমন একটি রাজনৈতিকদল যে দল গনতান্ত্রীক আন্দোলনে যত রক্ত দিয়েচেন পৃথিবীর আর কোন রাজনৈতিক দল নেই এত রক্ত দিয়েছে। এ দলটি সাধারন মানুষের দুঃক্ষ কষ্ট বুঝতে পারে তাই বাংলাদেশ আওয়ামীলীগের প্রতি এদেশের মানুষের আস্থা অনেক বেশী। বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তোলার জন্য শেখ হাসিনার অব্যাহত চেষ্টা কওে যাচ্ছেন। তিনি দেশটিকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা আপনারা উপলব্ধি করতে পারছেন। তিনি আরো বলেন, শেখ হাসিনার সরকার বার বার দরকার। আর এ জন্য দলের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
486
তিনি আরো বলেন,রাজনৈতিক দল হিসেবে  মূল ভ’খন্ডে রাজনীতির কর্তৃত্ব করছে আওয়ামী লীগ। রাষ্ট্রীয় ক্ষমতা ব্যক্তিগত উপার্জনের জন্য নয়, দেশের জন্য এবং মানুষের জন্যই এ কর্তৃত্ব। তিনি বলেন, কোন অত্যাচার নির্যাতনই আওয়ামী লীগকে সরাতে পারেনি। আর কখনো সরাতেও পারবে না।
সৈয়দ আশরাফ বলেন, মিডিয়া হচ্ছে আমাদের বন্ধনের কান্ডারি। মিডিয়া আমাদের অনেক দূর এগিয়ে দিয়েছে। আশাকরি তাদের এ সহযোগিতা অব্যাহত থাকবে।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন সম্মেলনের উদ্বোধক আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি, সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর উশৈসিং এমপি, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক এমপি, ক্যাপ্টেন অব. এবি তাজুল ইসলাম, সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু,  সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম এমপি, সুজিত রায় নন্দী, জাতীয় প্রেসক্লাব সভাপতি সাংবাদিক শফিকুর রহমানসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts