November 21, 2018

‘রাশিয়া বিশ্বকাপে খেলবে মেসি’

স্পোর্টস ডেস্ক : যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে টাইব্রেকারে চিলির কাছে হেরে যায় আর্জেন্টিনা। প্রথম পর্বে চিলির বিপক্ষে মেসিকে ছাড়াই জয় পায় আর্জেন্টিনা। অথচ ফাইনালে অধিনায়ক লিওনেল মেমির মতো নির্ভরশীল ফুটবল তারকা থাকা সত্ত্বেও হেরে গেছে আর্জেন্টিনা। ম্যাচ শেষে হতাশ মেসি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন।
মেসি অবসর নেওয়ার পর থেকেই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করে দেখতে তাকে অনুরোধ করে যাচ্ছেন অনেকেই। এতে সাড়া দিয়ে আর্জেন্টিনার এই ফরোয়ার্ড তার মত বদলাবেন এবং রাশিয়া বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেবেন বলে মনে করেন ১৯৭৮ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের সদস্য মারিও কেম্পেস।
মারিও কেম্পেস বলেন, মেসি এটা হতাশা থেকে কিছু না ভেবে বলেছিলেন। টুর্নামেন্টটা খারাপ কাটেনি আর্জেন্টিনার, কিন্তু হ্যাঁ, ফাইনালে তারা বাজে খেলেছে। মেসি জাতীয় দলে ফিরবে। এটা কেবল হতাশার বহিঃপ্রকাশ ছিল। সে ফিরবে এবং রাশিয়া বিশ্বকাপে খেলবে।
তিনি আরও বলেন, আমরা চারটি ফাইনালে খেলেছি এবং এগুলোকে খারাপ বলা যাবে না। আমি আশা করি, রাশিয়াতে (২০১৮ বিশ্বকাপে) এই দলের অনেক খেলোয়াড়ই থাকবে। একটি সাফল্য নিয়ে অবসরে যাওয়া তাদের প্রাপ্য। কিন্তু সে (মেসি) যদি আর না খেলে, জাতীয় দলের জন্য নতুন একটি অধ্যায় শুরু হবে। আমাদের একটি ভালো দল গড়তে হবে। আর্জেন্টিনা চারটি ফাইনালে হেরেছে দেখে সব কিছু শেষ হয়ে যায় নি।

Related posts