November 17, 2018

রাশিয়ার নারীদের ‘রক্ষিতা’ বানানো হবে: আইএস

তাকফিরি সন্ত্রাসী আইএসআইএল (ফাইল ছবি)

উগ্র তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী দায়েশ (আইএসআইএল) এক ভিডিও বার্তায় রাশিয়ার ভেতরে হামলা চালানোর হুমকি দিয়েছে। রাশিয়া গত ৩০ সেপ্টেম্বর থেকে সিরিয়ায় দায়েশের অবস্থানে বিমান চালিয়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে জঙ্গি গোষ্ঠীটি এ হুমকি দিল। বিভিন্ন ওয়েব সাইটে সন্ত্রাসীদের কার্যক্রম পর্যবেক্ষণকারী আমেরিকা ভিত্তিক ‘সাইট ইন্টেলিজেন্স গ্রুপ’ গতকাল (বৃহস্পতিবার) এ খবর দিয়েছে।

এক ভিডিও বার্তায় দায়েশ রাশিয়াকে হুমকি দিয়ে বলেছে, ‘শিগগিরি, অতি শিগগিরি আমরা রক্তের সমুদ্র বইয়ে দেব। আমরা তোমাদের স্ত্রীদের রক্ষিতা এবং তোমাদের সন্তানদের দাস বানাব।’

দায়েশের ভিডিও বার্তার প্রতিক্রিয়ায় রুশ প্রেসিডেন্টের আবাসিক দফতর- ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানিয়েছেন, এ ভিডিও বার্তার সত্যতা সম্পর্কে তিনি নিশ্চিত নন। তবে বিষয়টি রাশিয়ার বিশেষ নিরাপত্তা বাহিনী অবশ্যই খতিয়ে দেখবে।

তাকফিরি দায়েশ এর আগেও একাধিকার রাশিয়াকে হুমকি দিয়েছে। গত বছরও রাশিয়াকে হুমকি দেয়া একটি ভিডিও সৌদি আরব নিয়ন্ত্রিত একটি টেলিভিশন চ্যানেলের মাধ্যমে প্রকাশিত হয়েছিল। ভিডিওটি সিরিয়ার উত্তরাঞ্চলীয় রাক্কা প্রদেশের একটি বিমানবন্দরে ধারণ করা হয়েছিল। এক দল সন্ত্রাসী একটি জঙ্গি বিমানে বসে ওই ভিডিও বার্তায় রুশ প্রেসিডেন্টকে উদ্দেশ করে বলেছিল, ‘ভ্লাদিমির পুতিন মনে রাখবেন, আপনি যে জঙ্গি বিমান বাশার আল-আসাদের কাছে পাঠিয়েছেন সেগুলো দিয়েই এখন আপনাকে টার্গেট করা হবে।’

গত মাসে মিশরের সিনাই উপদ্বীপে একটি রুশ যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়ে এর ২২৪ আরোহীর সবাই মর্মান্তিকভাবে নিহত হন। ওই রুশ বিমানটিকে ভূপাতিত করারও দাবি করেছে সিনাই উপদ্বীপে তৎপর তাকফিরি দায়েশ।

Related posts