November 17, 2018

রাবি ছাত্রলীগের তিনটি হলের কমিটি ঘোষণা; কমিটিতে অছাত্র ও অভিযুক্তরাও!

রাজশাহী বিশ্ববিদ্যালয় হল শাখা ছাত্রলীগের তিনটি হলের নতুন কমিটি ঘোষণা

ইমদাদুল হক সোহাগ,রাজশাহী বিশ্ববিদ্যালয়ঃ   রাজশাহী বিশ্ববিদ্যালয় হল শাখা ছাত্রলীগের তিনটি হলের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সোমবার বিকেলে রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে শহীদ সোহরাওয়ার্দী, মাদার বখ্শ ও শহীদ জিয়া হলের এ নবগঠিত কমিটি ঘোষণা করা হয়।

ছাত্রলীগ সূত্রে জানা যায়, রাজিব শিকদারকে সভাপতি, সেজান মাহমুদককে সাধারণ সম্পাদক ও আব্দুর রহমান বকুলকে যুগ্ম সাধারণ সম্পাদক করে বিশ্ববিদ্যালয়ের শহীদ সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের নবগঠিত কমিটি ঘোষণা করা হয়েছে।

এ দিকে রাজিব শিকদার সৈয়দ আমীর আলী হলের শিক্ষার্থী বলে জানা গেছে। তাছাড়া তার ছাত্রত্বও শেষ হয়েছে।

নবগঠিত কমিটিতে মাদার বখ্শ হলের সভাপতি হয়েছেন রবিউল ইসলাম বনী ও সাধারণ সম্পাদক হয়েছেন মাসুদ রানা। মাদার বখ্শ হলের সভাপতি বনীর বিরুদ্ধে রয়েছে চাঁদাবাজীসহ একাধিক অভিযোগ।

গত ৫ অক্টোবর ছাত্রলীগ না করে তাবলীগ করার অপরাধে চাঁদা দাবি করে মাদার বখ্শ হলের এক আবাসিক শিক্ষার্থীকে রাতভর নির্যাতন করেছে বনী । ঐ দিন রাত ১২টা থেকে রাত সাড়ে ৩ টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের মাদার বখশ্ হলে বনীর নেতৃত্বে কয়েকজন নেতাকর্মী আল-আমীন নামের এক শিক্ষার্থীকে মানসিক ও শারীরিক নির্যাতন করে। এর আগের দিন অর্থ্যাৎ চার অক্টোবর জিয়া হলের এক শিক্ষার্থীর লকার ভেঙে জোরপূর্বক তার ল্যাপটপ নিয়ে আসে । এছাড়া ক্যাম্পাসে শিক্ষার্থীকে মারধর করে চাঁদা দাবিসহ তার বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে বলে জানা যায়।

অন্যদিকে শহীদ জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের কপিল দেব সরকারকে সভাপতি করা হলেও এ হলের সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়নি। তবে সহ-সভাপতি করা হয়েছে সেলিম রেজাকে আর সাংগঠনিক সম্পাদক হয়েছেন আবিদুর রহমান আবিদ।

মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে এই তিনটি হলের কমিটি গঠন ঘোষণা করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এইচএম খায়রুজ্জামান লিটন। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালেদ হাসান বিপ্লব।

গতকাল (২৩ নভেম্বর) রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান মাঠে বিশ্ববিদ্যালয়ের আটটি হল শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। বাকি হলগুলোর কমিটিও দ্রুত ঘোষণা করা হবে বলে ছাত্রলীগ সূত্র জানিয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts