September 22, 2018

রাবিতে ‘প্রথম চোরকুঠুরি শিল্পকর্ম প্রদর্শনী’শুরু

387
ইমদাদুল হক সোহাগ,রাবি প্রতিনিধিঃ  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা বিভাগ ও রাজশাহী আর্ট কলেজের একদল তরুণ শিল্পীর চিত্রকর্ম নিয়ে শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী ‘প্রথম চোরকুঠুরি শিল্পকর্ম প্রদর্শনী’। সোমবার  বিকেল ৩টার দিকে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়  ভিসি প্রফেসর ড. মুহম্মদ মিজানউদ্দিন অনুষ্ঠানে উদ্বোধনী করেন।

এ সময় অন্যান্যদের  মধ্যে রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য প্রকৌশলী এনামুল হক, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন আহমদ, এনা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর তহুরা হক ও রাজশাহী চারুকলা মহাবিদ্যালয়ের সভাপতি আবদুর রশিদ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

তরুণ শিল্পীদের নিয়ে গঠিত সংগঠন চোরকুঠুরি আর্ট গ্রুপ এ শিল্পকর্ম প্রদর্শনীর আয়োজন করেছে। গ্রুপের ১০ তরুণ শিল্পীর অন্তত ৫৪টি শিল্পকর্ম নিয়ে সাজানো হয়েছে এ প্রদর্শনী। এর মধ্যে চিত্রকর্ম রয়েছে ৪১টি, ভাস্কর্য ৯টি ও আলোকচিত্র রয়েছে ৬টি।

প্রদর্শনীর শিল্পীরা হলেন- নারগিস পারভীন সোমা, শরীফুল ইসলাম, রাশেদ মিলন, মাসুমা আকতার শিমুল, সামাউন হাসান, শান্তনু মন্ডল, আশরাফুল হক রিপন, রাইহান উদ্দিন ফকির, জান্নাতুল ফেরদৌসী হিরা ও কেজে জুয়েল।

আগামী ২৯ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে বলে জানানো হয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts