September 26, 2018

রাবিতে আন্তঃবিভাগ ক্রিকেটে চ্যাম্পিয়ন হিসাববিজ্ঞান বিভাগ

20170102_172232

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতায় ব্যবস্থাপনা বিভাগকে ৫ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে হিসাববিজ্ঞান বিভাগ।
সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ব্যবস্থাপনা বিভাগ। ১৯ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে মাত্র ৯১ রানে গুটিয়ে যায় ব্যবস্থাপনা বিভাগ। জবাবে ৫ উইকেট হাতে রেখে ১৩ ওভার ২ বলে জয়ের স্বাদ নেয় হিসাববিজ্ঞান বিভাগ।

বুক ভরা আত্নবিশ্বাস ও দৃঢ় মনোবলের কারণে হিসাববিজ্ঞান বিভাগের সামনে দাঁড়াতে পারেননি ব্যবস্থাপনা বিভাগ। ৯২ রান তাড়া করতে নেমে চমৎকার শুরু করে হিসাববিজ্ঞান বিভাগ। সাদমান ও সুমনের চমৎকার ব্যাটিং নৈপূণ্যে ১৩ ওভার ২ বলে জয়ের লক্ষ্যে পৌছে যায় হিসাববিজ্ঞান বিভাগ। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করে ম্যাচ এবং টুর্নামেন্ট সেরা হন সাদমান কিবরিয়া চৌধুরী।

20170102_172041

এর আগে দুপুর ১২টায় টচে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ব্যবস্থাপনা বিভাগ । শুরুটা ভাল করলেও হিসাববিজ্ঞান বিভাগের বোলারদের সামনে টিকতে পারেননি ব্যবস্থাপনা বিভাগ । নিয়মিত বিরতিতে উইকেট যাওয়ায় মাত্র ৯১ রানে গুটিয়ে যায় ব্যবস্থাপনা বিভাগের ইনিংস । দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন আরিফ। হিসাববিজ্ঞান বিভাগের সুমন ৩টি, রুমান ও নাজমুল ২টি করে উইকেট লাভ করেন।

খেলা শেষে বিজয়ী দলের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন। এ সময় উভয় দলের খেলোয়ারকে মেডেল ও সনদপত্র প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, ছাত্র-উপদেষ্টা মো. মিজানুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মো. মুজিবুল হক আজাদ খান প্রমূখ ।

20170102_172137

উল্লেখ্য, গত ৩ ডিসেম্বর শুরু হয় আন্তঃবিভাগ ক্রিকেট প্রতিযোগিতা ২০১৬ । এতে ৫২টি বিভাগ অংশ নেয় । সবকয়টি খেলা অনুষ্ঠিত হয় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্টেডিয়াম এবং শহীদ হবিবুর রহমান হল সংলগ্ন মাঠে। টুর্নামেন্টটির ব্যবস্থানায় ছিলেন, আন্তঃবিভাগ গেমস্ সাব কমিটি ২০১৬-১৭ এবং সার্বিক সহযোগিতায় ছিলেন, শরীরচর্চা শিক্ষা বিভাগ ।

Related posts