November 17, 2018

‘রানি’ কে উদ্ধার করতে গাড়ির পিছনে মৌমাছিদের ধাওয়া

ইন্টারন্যাশনাল ডেস্কঃ  এক বৃদ্ধা গাড়ি চালাচ্ছেন আর তার গাড়িকে তাড়া করে চলেছে অন্তত ২০ হাজার মৌমাছি। তাদের লক্ষ্য ওই গাড়িতে আটকে পড়া রানি মৌমাছিকে উদ্ধার করা। অভূতপূর্ব এই ঘটনা দেখা গেল বৃটেনে। অন্তত ২৪ ঘণ্টা গাড়ির পিছনে পড়ে থাকল মৌমাছির দল। শেষপর্যন্ত মৌমাছি পালকদের সহায়তায় রক্ষা পেলেন ওই বৃদ্ধা।

ক্যারল হাওয়ার্থ নামে ৬৫ বছর বয়সি ওই মহিলা গাড়ি নিয়ে পেমব্রোকেশায়ার কোস্ট ন্যাশনাল পার্কে গিয়েছিলেন। সেখান থেকে ফেরার সময়ই বিপত্তি ঘটে। তার গাড়ির পিছনে মৌমাছির দলকে দেখে ওই জঙ্গলের রেঞ্জার টম মোজেস গাড়ি থামান। তিনিই মৌমাছি পালকদের ডাকেন। তারা এসে মৌমাছির দলকে বাক্সবন্দি করে নিয়ে চলে যান। ক্যারল নিশ্চিন্ত হয়ে বাড়ি ফিরে আসেন।

কিন্তু এখানেই ঘটনার শেষ নয়। পরের দিনও গাড়ির পিছনে হাজার হাজার মৌমাছিকে দেখতে পেয়ে ভয় পেয়ে যান ক্যারল। তিনি ফের মৌমাছি পালকদের খবর দেন। তারা এসে বিপদের হাত থেকে ওই বৃদ্ধাকে বাঁচান।

ক্যারল বলেছেন, তিনি এর আগে কখনও এই ঘটনা দেখেননি। তার মনে হচ্ছে, রানি মৌমাছি গাড়িতে আটকে পড়ায় তার পিছন পিছন আসছিল অন্য মৌমাছিরা। কিন্তু গাড়ির মধ্যে রানি মৌমাছিকে পাওয়া যায়নি। ফলে আসল ঘটনা কী সেটা বোঝা যাচ্ছে না।- সংবাদমাধ্যম

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি ২৬ মে ২০১৬

Related posts