November 18, 2018

রাতে ইসলামী ঐক্যজোটের একাংশের বৈঠক খালেদা সঙ্গে!

আবদুল লতিফ নেজামীর নেতৃত্বাধীন ইসলামী ঐক্যজোট ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেলেও দলটির একটি অংশ জোটেই থাকছে। দলটির প্রাক্তন ভাইস চেয়ারম্যান মওলানা আবদুল রকিব অ্যাডভোকেট ওই অংশের নেতৃত্ব দিচ্ছেন।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ইসলামী ঐক্যজোটের এই অংশের নেতারা জোট নেত্রী খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করবেন।
বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান রাইজিংবিডিকে এই তথ্য জানিয়েছেন।

এর আগে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশনে দলের ত্রি-বার্ষিক জাতীয় কনভেনশনে জোট ছাড়ার ঘোষণা দেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী। জোটের সঙ্গে সম্পর্কচ্ছেদের কারণ উল্লেখ না করলেও আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিটি আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন তিনি।

নেজামী বলেন, ‘ইসলামী ঐক্যজোটের স্বকীয়তা বজায় রেখে নিজেদের সাংগঠনিক তৎপরতায় মনযোগী হবে। কেননা স্বকীয়তায় অন্তঃপ্রেরণায় ইসলামী ঐক্যজোট স্বতন্ত্র। তাই এখন থেকে ইসলামী ঐক্যজোট স্বকীয়তা বজায় রেখে জোটের কর্মতৎপরতা চালিয়ে যাবে।’

১৯৯৯ সালের ৩০ নভেম্বর তৎকালীন আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে বিএনপির নেতৃত্বে জামায়াতে ইসলামী, ইসলামী ঐক্যজোট এবং বাংলাদেশ জাতীয় পাটি-বিজেপির সমন্বয়ে চারদলীয় জোট গঠন করা হয়।

পরে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনের এক পর্যায়ে ২০১২ সালের ১৮ এপ্রিল চারদলীয় জোট সম্প্রসারিত হয়ে ১৮ দলীয় জোট হয়। এরপর ২০ দলীয় জোটে রূপ নেয়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts