September 19, 2018

রাজাপুরে এইচএসসি পরীক্ষার্থীদের মানববন্ধন

মোঃ আঃ রহিম রেজা,ঝালকাঠিঃ  ঝালকাঠির রাজাপুরের আদাখোলার এইচএসসি পরীক্ষা (বিএম শাখা) কেন্দ্রে নকলের অপবাদ দিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন, পরীক্ষা কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টি ও চাঁদাবাজির ঘটনায় জড়িত সাংবাদিকদের তদন্তপূবর্ক দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে মানববন্ধন করেছে ওই কেন্দ্রের চলমান এইচএসসি পরীক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার দুপুরে আদাখোলা কেন্দ্রের সামনের বড়ইয়া-পুটিয়াখালি সড়কে অর্ধঘণ্টাব্যাপি এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে চলমান এইচএসসি পরীক্ষার্থীরা।

মানববন্ধন কর্মসূচিতে ওই কেন্দ্রের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী বিভিন্ন কলেজের ৪ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। ছাড়াও এ কর্মসূচিতে শিক্ষক ও অভিভাবকরাও অংশ নেন। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন আদাখোলা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল করিম, হল সুপার রেজাউল করিম, পরীক্ষার্থী ফারজানা আক্তার, মোঃ আঃ করিম ও সুজন হোসেন প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, গত ০৫/০৪/১৬ ইং তারিখের ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা চলাকালে কেন্দ্র সচিবের অনুমতি ছাড়াই সাংবাদিক পরিচয়দানকারী জহিরুল ইসলাম জুয়েল, মোঃ কাওসার হোসেন, মঈনুল ইসলাম লিপু, মেহেদি হাসান জসিম ও খলিলুর রহমানসহ ৭/৮ জন ব্যক্তি কেন্দ্রে প্রবেশ করে পরীক্ষার্থীদের খাতা টানাটানি, পরীক্ষার্থীদের বারবার দেহ তলাশি ও কাগজের টুকরো রেখে ছবি তুলে কেন্দ্রে বিশৃঙ্খলা ও ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করে ৩০ হাজার টাকা চাঁদা দাবি ও ১৬ হাজার টাকা চাঁদা আদায় করে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১৯ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts