September 25, 2018

রাজনীতির এ সুবাতাস অব্যাহত থাকবেঃ নৌমন্ত্রী শাহজাহান

449
নৌমন্ত্রী শাহজাহান খান বলেছেন, গণতন্ত্র ছাড়া উন্নয়ন টেকসই হবে না এমন মন্তব্য করে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া স্বীকার করেছেন, এসরকার উন্নয়ন করেছে । নৌপথে বর্তমান সরকারের ব্যাপক সফলতা আছে। বিভিন্ন নদী ড্রেজিং এবং নতুন নতুন বন্দর চালু করেছে বর্তমান সরকার। প্রধানমন্ত্রী আমাকে নৌ মন্ত্রীর দায়িত্ব দিয়েছেন তার ফলে এ সফলতা অর্জন করা সম্ভব হয়েছে, আমি প্রধানমন্ত্রীর কামলা, প্রধানমন্ত্রী কি কাজ দেবেন সেটা তার ব্যাপার।

বৃহস্পতিবার সকালে দৈনিক আমাদের অর্থনীতির কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে তিনি এ কথা বলেন। বর্তমান রাজনীতি প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমি মনে করি রাজনীতিতে সুবাতাস বইছে। বিএনপি ভুল বুঝতে পারলে, সঠিক পথে আসলে রাজনীতির এ সুবাতাস অব্যাহত থাকবে।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, খালেদায় ভুল, সব ভুল জীবনের পাতায় পাতায়, পেট্রোল বোমা মারলে কি গণতন্ত্র হবে? গণতন্ত্রের জন্যে প্রয়োজন নির্বাচন, মত প্রকাশ। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, একটি দুইটি বাস পোড়ালে হবে না। তার মানে কি?

তিনি বলেন, বিএনপি মানুষ মারার রাজনীতি করে, একের পর এক বোমাবাজী করে আমাদের প্রতিহত করতে গিয়ে খালেদা নিজেই ঘরে ফিরে গেছেন। তিনি বলেন, পরিবহন শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে গাড়ি চালিয়েছে। পেট্রোল বোমায় প্রাণ হারিয়েছে কিন্তু তারা গাড়ি চালানো বন্ধ করেনি। জনতার আন্দোলনে তাদের অবদান রয়েছে। সাধারণ মানুষের পক্ষে কাজ করলে, কথা বললে তারা আমাদের ডাকে সাড়া দিবেই। আমরাই তার প্রমাণ।

তিনি বলেন. বাংলাদেশের অনন্য প্রাকৃতিক সম্পদ সুন্দরবন রক্ষায় মংলা-ঘষিয়াখালী নৌপথের গুরুত্ব বিবেচনা করে নতুন নৌপথ নির্মানের কাজ শুরু করেছে বর্তমান সরকার। সুন্দরবনের ভেতর দিয়ে বাণিজ্যিক নৌযান চলাচল বন্ধে বিকল্প নৌপথ দ্রুত সচলকরণে জাতীয় স্বার্থ বিবেচনায় নিয়ে এবং দেশীয় ও আন্তর্জাতিক চাপের মুখে সরকার ক্যাপিটাল ড্রেজিংয়ের আওতায় ২০১৪ সালের ১ জুলাই থেকে মংলা-ঘষিয়াখালী নৌপথ খননের কাজ শুরু করেছে। ২৩০ কোটি টাকা ব্যয়ে তিন বছর মেয়াদি এ প্রকল্পটি বাস্তবায়ন করছে নৌ পরিবহন মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বি আইডব্লিউটিএ)। প্রধানমন্ত্রীর অগ্রাধিকারভিত্তিক এ প্রকল্পের কাজ গত এক বছরে ৬০ শতাংশ সম্পন্ন হয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts