April 21, 2019

রাজধানীর কূটনীতিকপাড়ায় নিরাপত্তা জোরদার

রাজধানী ঢাকার গুলশান, বনানী, বারিধারা মিলিয়ে কূটনৈতিক এলাকায় নিরাপত্তা জোরদার করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পুলিশ বলছে, ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে।

আজ রবিবার ভোর থেকে ওই এলাকায় তল্লাশি চৌকি বাড়ানো হয়েছে। কোনো যানবাহন সন্দেহ হলে তল্লাশি চালানো হচ্ছে।

ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার মোশতাক আহমদ বলেন, নিউ জিল্যান্ডে সন্ত্রাসী ঘটনার পর নিয়মিত নিরাপত্তার পাশপাশি পুলিশ অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। আবার ২৬ মার্চ স্বাধীনতা দিবস। নিরাপত্তায় এ দিনটিও গুরুত্ব দেওয়া হয়েছে।

গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক জানিয়েছেন, আবাসিক হোটেলগুলোতে সিসি ক্যামেরা সচল রাখা, অতিথিদের সম্পর্কে পুলিশকে জানানোসহ সতর্ক থাকার নির্দেশের পাশপাশি বিভিন্ন ক্লাব ও বিদেশি দূতাবাসগুলো ঘিরে নজরদারি বাড়ানো হয়েছে।

তিনি বলেন, ডিপ্লোম্যাটিক এলাকায় সবসময় নিরাপত্তা থাকে। ২৬ মার্চ উপলক্ষে গুলশান এলাকা এবং ডিপ্লোমেটিক জোনে সকাল থেকেই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

তিনি আরো জানান, বিশেষ এই নিরাপত্তা ব্যবস্থায় সার্বিক দিক বিবেচনায় নিয়ে টহল পুলিশের সংখ্যা বাডিয়ে অতিরিক্ত চেকপোস্ট বসানো হয়েছে। সাদা পোশাকেও পুলিশের নজরদারি রয়েছে। এর জন্য বাড়তি জনবল মোতায়েন হয়েছে।

Related posts