September 21, 2018

রাজধানীর উত্তরায় পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ!

513

স্টাফ রিপোর্টারঃ    উত্তরার কামারপাড়ায় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় শিক্ষার্থীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ ও রাবার এবং বুলেট টিয়ার সেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

পুলিশ জানায়, উত্তরার কামারপাড়ায় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) শিক্ষার্থীদের মধ্যে পোশাক হিসেবে পায়জামা-পাঞ্জাবি-টুপি-বোরখার পক্ষে ও বিপক্ষে দুটি দল রয়েছে। তাদের মধ্যে বিরোধের জের ধরে সোমবার দুপুরে এক পক্ষ সড়ক অবরোধ করে। এসময় তাদেরকে প্রধান সড়ক থেকে সরাতে গেলে সংঘর্ষ বাঁধে। এসময় শিক্ষার্থীরা বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার শেল ও রাবার বুলেট ব্যবহার করেছে।

উত্তরা পশ্চিম থানার ওসি আলি হোসেন সাংবাদিকদের জানান, বেলা আড়াইটার দিকে শিক্ষার্থীদের এক পক্ষ সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এতে রাস্তায় যানজটের সৃষ্টি হয়। পরে বেলা সাড়ে ৩টার দিকে পুলিশ তাদের সরিয়ে দিতে শুরু করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা ঢিল ছোড়া শুরু করলে পুলিশ রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। বিকাল ৫টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts