November 20, 2018

রহস্যজনক ঘটনাঃ নরসিংদীতে কয়েকশত ইজিবাইক চালকদের ২ ঘন্টা পর মুক্তি

এম লুৎফর রহমান
নরসিংদী প্রতিনিধিঃ
নরসিংদী জেলা শহরে নিরীহ ইজিবাইক চালকদের উপর জুলুম ও হয়রানীর অভিযোগ পাওয়া গেছে। গতকাল সকালে একটি প্রভাবশালী রাজনৈতিক দলের সদস্যরা রহস্যজনক কারনে কয়েকশত ইজিবাইককে রাস্তা থেকে ধরে নিয়ে নরসিংদী সরকারী কলেজ মাঠে আটক করে রাখে। ফলে শহরের জীবন যাত্রা অচল হয়ে পড়ে। কল কারখানার হাজার হাজার শ্রমিক-কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন অফিসের কর্মকর্তা-কর্মচারী, স্কুল কলেজ, মাদ্রাসার হাজার হাজার ছাত্র শিক্ষক অভিভাবক ও ব্যবসায়ীরা রাস্তায় অটো না পেয়ে ব্যাপক দুর্ভোগের শিকার হয়।

এ অবস্থা পুলিশের গোচরীভূত হলে অটোচালকরা তাদের বন্ধীদশা থেকে মুক্তি পায়।ইজিবাইক চালকরা নরসিংদী প্রেস ক্লাবে গিয়ে সাংবাদিকদের জানিয়েছে, গতকাল সকালে ৯টা থেকে রাজনৈতিক দলের সদস্যরা রাস্তার মোড়ে মোড়ে অবস্থান নেয়। তারা রাস্তার মধ্যে অটো থামিয়ে যাত্রীদেরকে নামিয়ে দিয়ে অটোগুলো জোরপূর্বক নরসিংদী সরকারী কলেজ মাঠে নিয়ে যায়। বিভিন্ন মোড় থেকে একে একে জমা হতে হতে নরসিংদী কলেজ মাঠে কয়েকশত অটো জমা হয়ে যায়। শত শত অটো চালকের মধ্যে আতংক দেখা দেয়।

এ খবর ছড়িয়ে পড়ার পর অনেক অটো চালক শহর ছেড়ে গ্রামের দিকে চলে যায়। সারা শহর প্রায় অটোহীন হয়ে পড়লে সাধারণ মানুষের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এ খবর পুলিশের গোচরীভূত হলে পুলিশ ঘটনা জানার জন্য সরকারী কলেজ মাঠে দিকে যেতে থাকে। খবর পেয়ে রাজনৈতিক দলের সদস্যরা কলেজ মাঠ থেকে নিজেদেরকে গুটিয়ে নেয়।

এ অবস্থায় অটোচালকরা সেখান থেকে মুক্তি পায়। এসব ঘটনার কারণ সম্পর্কে অটোচালকদেরকে জিজ্ঞাসা করলে তারা কোন কারণ বলতে পারেনি। তারা জানায় আমরাও বুঝতে পারছি না আমাদেরকে কেন ২/৩ ঘন্টা কলেজ মাঠে নিয়ে আটক করে রেখে আমাদের রুটি রুজির উপর লাথি মারা হলো। এ রিপোর্ট লেখা পর্যন্ত এই নৈরাজ্যকর ঘটনার সঠিক কারণ জানা যায়নি।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts