November 14, 2018

রমজান আত্মিক উন্নতি ও নৈতিক উৎকর্ষ সাধনের মাস

——— এনামুল হক মামুন

received_226351128141700ইবাদাতের বসন্ত উৎসব পবিত্র মাহে রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে যাবতীয় ভোগবিলাস, হিংসা-বিদ্বেষ, উচ্ছৃঙ্খলতা ও সংঘাত পরিহার করে ব্যক্তিজীবন ও সাসমাজিক জীবনে শান্তি, সম্প্রীতি, সৌহার্দ্য এবং ভ্রাতৃত্ব প্রতিষ্ঠার আহ্বান জানিয়েছেন ইসলামী ঐক্যজোট সিলেট জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক, খ্যাতিমান মিডিয়া ব্যক্তিত্ব আ.ক.ম এনামুল হক মামুন।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে ইসলামী ঐক্যজোট মনোনীত সংসদসদস্য পদপ্রার্থী এনামুল হক মামুন মাহে রমজান উপলক্ষে (বৃহষ্পতিবার) গণমাধ্যমে প্রেরিত এক শুভেচ্ছা বার্তায় এই আহবান জানান।

বিশ্বনাথ, ওসমানীনগরসহ গোটা মুসলিম উম্মাহর প্রতি আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জ্ঞাপন করে ইসলামী ঐক্যজোটের এই নেতা বলেন- রমজান আত্মসংযম, অনুকম্পা ও ক্ষমা লাভের মাস। এ মাসে ত্যাগ স্বীকারের শিক্ষার মাধ্যমে আত্মার পরিশুদ্ধি ঘটে এবং সর্বশক্তিমান আল্লাহর নৈকট্য লাভের সুযোগ হয়। আল্লাহপাক আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে পবিত্র রমজানের শিক্ষাকে কার্যকর করার তাওফিক দান করুন উল্লেখ করে তিনি আরো বলেন- রমজান শুধুমাত্র সিয়াম পালনের মাসই নয়, বরং আত্মিক উন্নতি ও নৈতিক উৎকর্ষ সাধনেও পবিত্র এই মাসের ভূমিকা অনন্য।
তাই আসুন; আমরা সকল প্রকার অকল্যাণ বর্জন করে শান্তি প্রতিষ্ঠায় পরস্পরকে সহযোগিতা করি। জীবনের সর্বস্তরে ধৈর্য ও সংযম প্রদর্শনের মাধ্যমে রমজানের পবিত্রতা রক্ষা করি। প্রেসবিজ্ঞপ্তি

Related posts