November 17, 2018

রবিউল হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল

17904178_206162493213142_5674923444726245427_nরাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী রবিউল ইসলাম হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহীর ২৬ নং ওয়ার্ড শাখা ছাত্রলীগ। শনিবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন স্টেশন বাজার থেকে মিছিলটি শুরু হয়ে পার্শ্ববর্তী এলাকা প্রদক্ষিণ শেষে পূর্বের স্থানে এক সংক্ষিপ্ত সমাবেশে করেন।
রাজশাহী মহানগর শাখা ছাত্রলীগের উপ-আইন বিষয়ক সম্পাদক নূরুন্নবীর সঞ্চালনায় ও সহ-সভাপতি মিজানুর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি শহীদুল ইসলাম, মতিহার থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলাউদ্দীন, ২৬ নং ওয়ার্ড যুবলীগ সাধারণ সম্পাদক শামীম রেজা প্রমূখ ।
এ সময় বক্তারা বলেন, শহীদ রবিউল ইসলামের হত্যার ৪ বছর পেরিয়ে গেলেও এখনো হত্যাকারীদের শনাক্ত করে বিচারের আওতায় নিয়ে আসতে পারেনি পুলিশ। আমরা এই বিক্ষোভ সমাবেশের মাধ্যমে জানিয়ে দিতে চাই হত্যাকারী ছাত্রদল-শিবির ক্যাডারদের দ্রুত শনাক্ত করে ফাঁসি কার্যকর করা হোক।
উল্লেখ্য, ২০১৩ সালের ১৪ এপ্রিল পহেলা বৈশাখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা মাঠে রবিউলকে গুরুতর আহত করে দুর্বৃত্তরা। পরে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল হাসপাতালে নেওয়ার পথে মারা যায় রবিউল। এ ঘটনার পরদিন ১৫ এপ্রিল রবিউলের বড় ভাই বিশ্ববিদ্যালয়ের পাশের মেহেরচন্ডী এলাকার ছাত্রদল ও জামাত-শিবিরের কর্মী হাসান হকারের ছেলে সেতু, বাবু কসাইয়ের ছেলে বাবলা, একরাম গার্ডের ছেলে নিটুলসহ ১২ জন ও অজ্ঞাত ৫/৬ জনকে আসামি করে নগরীর বোয়ালিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

Related posts