March 23, 2019

যে কোন ষরযন্ত্র রুখে দেওয়ার জন্যে বাংলাদেশ পুলিশ যথেষ্ঠ সক্ষম: আইজিপি

1এ কে আজাদ, চাঁদপুর : বাংলাদেশ পুলিশ প্রধান ড. মো. জাবেদ পাটোয়ারী বলেছেন, উপজেলা নির্বাচনে আইন-শৃঙ্খলা বিঘœ করার মতো কোন শক্তি যেই হউক না কেন তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য সকল পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করা হয়েছে।

তিনি বৃহস্পতিবার দুপুরে চাঁদপুরে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে এসে পুলিশ লাইনে অবস্থিত ‘চেতনা মুক্তিযুদ্ধ’ ফুল দেওয়া শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই কথা বলেন।

এসময় আইজিপি বলেন, নির্বাচনের সারা বাংলাদেশে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। আইন-শৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে আমরা কঠোর ও পেশাগত দায়িত্ব পালন করবো।

তিনি বলেন, বাংলাদেশের পুলিশ বাহিনী যথেষ্ঠ সক্ষম যে কোন ধরনের ষরযন্ত্র রুখে দেওয়ার জন্যে। আইন-শৃঙ্খলাকে সমুন্নত রাখান জন্যে, আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে স্বাভাবিক রাখান জন্যে আমরা অতীতে ২০১৩-১৪ তে যখন একটি গোষ্ঠি বাংলাদেশকে অস্থিতিশীল করার জন্যে সারা বাংলাদেশে আগুন সন্ত্রাস দিয়ে সেই সময় প্রচুর পুলিশের সদস্যকে হারিয়েছি আমরা। কিন্তু তারপরও আমরা সেই ধরনের অপতৎপরতা রুখে দিয়েছি। বাংলাদেশকে নিয়ে কেউ এই ধরনের চিন্ত করবেন আমরা আশা করি না সেটা। সেই ধরনের যদি কেউ চিন্ত ভাবনা করেন, আমরা মনে করি আমাদের সেই সক্ষমতা রয়েছে তা রুখে দেওয়ার।

‘ময়ূরপঙ্খী’ বিমানের ছিন্তাই করার চেষ্টা সম্পর্কে জাবেদ পাটোয়ারী বলেন, বিমানের ছিন্তাই নিয়ে তদন্ত চলছে। চিটাগং মেট্টপলিটন পুলিশের সিটি ইউনিট তা করছেন। এই রকম একটি বিষয়ে তদন্ত করতে সময় দিতে হবে। তদন্তে নতুন কোন কিছু পাওয়া গেলে হয়তো আমরা মনে করছি সিটি ইউনিট থেকে দেশবাসীকে জানিয়ে দেওয়া হবে।

Pic-1

আইজিপি বলেন, আজ ঐতিহাসিক ৭ মার্চ। এই দিনেই জাতীর পিতা যে মহাকাব্য রচনা করে গেছেন, এই মহাকাব্য ইতপূর্বে কেউ রচনা করতে পারেনি। তার পরে আজ পর্যন্ত যতো রাজনীতিবিধ এসেছেন কেউ এই ধরনের মহাকাব্য রচনা করতে পারেননি। তার একটি মহাকাব্যে সেই সময়ে সারা বাংলাদেশের মানুষকে এক প্লাটফর্মে নিয়ে এসছিলেন। তার ডাকে বাংলার সকল মানুষ একত্রিত হয়ে যুদ্ধে ঝাপিয়ে পড়ে দেশ স্বাধীন করেন। বঙ্গবন্ধুর আদর্শে আমরা বাংলাদেশকে এগিয়ে নিতে কাজ করে যাবো।
পরে তিনি বিকেলে চাঁদপুর জেলা পুলিশের বার্ষিক সমাবেশ ও ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, চাঁদপুর পুলিশ সুপার জিহাদুল কবির জেলা আওয়ামী লীগের সভাপতি ও মেয়র আলহাজ¦ নাছির উদ্দিন আহমেদ, সাধারন সম্পাদক আলহাজ¦ আবু নইম পাটওয়ারী দুলালসহ পুলিশ বিভাগের উদ্ধতন কর্মকর্তাবৃন্দ।

Related posts