September 23, 2018

যে কারণে ত্রাণ মন্ত্রীর পদত্যাগ দাবী করলেন বিএনপি

303414_1

ডেস্ক:দুর্যোগ মোকাবেলায় ব্যর্থতার কারণে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার পদত্যাগ দাবি করেছে বিএনপি।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে এ দাবি জানান বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

‘হাওর অঞ্চলকে জাতীয় দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণার দাবি’ উপলক্ষে এ মানববন্ধনে তিনি বলেন, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনাসহ হাওর অঞ্চলের দুর্যোগ মোকাবেলায় মন্ত্রী এবং তার সচিব সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে। কারণ হাওর অঞ্চলে অনেক প্রকল্প গ্রহণ করা হলেও মন্ত্রীদের দুর্নীতির কারণে সেগুলো বাস্তবায়ন হয়নি।

সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, হাওর অঞ্চলের বিভিন্ন প্রকল্পের দুর্নীতির সাথে যারা জড়িত সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের খুঁজের বের করুন। এবং তাদের আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করুন।

শামস্জ্জুামান দুদু বলেন, বিএনপি নির্বাচন চায়। তবে সেই নির্বাচন সহায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধিনে হতে হবে। আর সরকার যদি সেই পরিবেশ তৈরী করতে হবে ব্যর্থ হলে তাহলে গণআন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটিয়ে খালেদা জিয়ার সরকার প্রতিষ্ঠিত করা হবে।’

বিএনপির এ নেতা বলেন, সরকার ক্ষমতা হারানোর ভয়ে আতঙ্কিত। কারণ নিজেদের মধ্যে ভেদাভেদ সৃষ্টি হয়েছে। ফলে তাদের ভবিষ্যৎ অনিশ্চিত। সুতরাং যেকোন সময় সরকারের পতন ঘটতে পারে।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তাফ ভুইয়া প্রমুখ বক্তব্যে রাখেন।আস

Related posts