September 23, 2018

যেভাবে জামিন পেলেন ডেইলী স্টার সম্পাদক মাহফুজ আনাম

আল-মামুন : ডেইলী স্টার সম্পাদক মাহফুজ আনামকে জামিন দিয়েছেন খাগড়াছড়ি অতিরিক্ত চীপ জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালতের এডিশনাল চীপ ম্যাজিষ্টেট রোকেয়া আক্তার। বুধবার সকালে সম্পাদক মাহফুজ আনাম আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত একজন স্থানীয় আইনজীবির জিম্মায় পাঁচহাজার টাকা বন্ডে এ জামিন আদেশ দেন ।

মাহফুজ আনামের পক্ষে এ্যাডভোকেট নাসির উদ্দীনের নেতৃত্বে এসময় খাগড়াছড়ি জেলা আইনজীবি সমিতির আইনজীবিগন এ সময় সহায়তা করেন।
মামলার পরবর্তী তারিখ ২ই’মে নির্ধারন করেন। এসময় বাদীর আইজীবিরা মামলাটি বিজ্ঞ জেলা ও দায়রা জজ আদালতে বদলীর আবেদন জানান। আদালত আবেদন মঞ্জুর করে মামলাটি পরবর্তী তারিখে জেলা দায়রা জজ আদালতে স্থানান্তর করার অনুমতি দেন।

মামলার বাদী খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমাসহ বাদীর পক্ষে ছাত্রলীগের জেলা কমিটির সদস্য আলোক প্রদপি ত্রিপুরা,তমংউ মারমা, কিশোর ময় ত্রিপুরা,মো:রেজাউল করিম ও আনমং মারমা আদালতে উপস্থিত ছিলেন।

মাহফুজ আনাম আদালত থেকে বেরিয়ে জানান,এটি আমার ৬নং বেল (জামিন)। সারাদেশে ৭৯টি মামলা হয়েছে। আমার অনুরোধ সম্পাদকীয় পত্রিকার আদর্শকীয়তা প্রকাশ পায়। তখন সম্পাদকীয় অবস্থান কি ছিলো আলোচনা করা দরকার। বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। আমি নিজেই সম্পাদকীয় লিখেছি এবং সেই সাথে বস্তুনিষ্ট আলোচনা ও লেখার অনুরোধ করেন তিনি।

গত ১৫ ফেব্রয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে মিথ্যা বানোয়াট বিভ্রান্তিমুলক মানহানিকর সংবাদ প্রকাশ করায় বাদী তার সংগঠন এবং বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনার দশ কোটি টাকার মানহানির অভিযোগে এ মামলা দায়ের করেন। ডেইলী স্টার সম্পাদক মাহফুজ আনাম এর মামলার হাজিরাকে কেন্দ্র করে আদালত এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।
আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি।

Related posts