September 22, 2018

যেখানে ফিজ সবার ওপরে?

স্পোর্টস ডেস্কঃ  আইপিএল প্রায় শেষের দিকে। মঙ্গলবার প্রথম কোয়ালিফায়ারে গুজরাট লায়ন্সের মুখোমুখি হবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। বুধবার এলিমিনেটরে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্সের প্রতিপক্ষ মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দরাবাদ। যে দলই হারবে তাদের বিদায় নিতে হবে টুর্নামেন্ট থেকে।

স্বাভাবিকভাবেই এলিমিনেটরের এই ম্যাচকে ঘিরে বাংলাদেশের মানুষের আগ্রহ থাকবে বেশি। টুর্নামেন্টে সাকিব খুব একটা ভালো করতে না পারলেও মুস্তাফিজ বিস্ময় সৃষ্টি করেছেন বোলিং বৈচিত্র্য দিয়ে। এখনও পর্যন্ত ১৪ ম্যাচে ১৬ উইকেট নিয়ে সেরা বোলারদের তালিকায় চার নম্বরে রয়েছেন সাতক্ষীরার তরুণ। তবে একটি জায়গায় সবার উপরে মুস্তাফিজ।

মুস্তাফিজ সবমিলে ৫৩ ওভার বল করে রান দিয়েছেন ৩৫৬। ইকোনমি রেট ৬.৭১। সেরা বোলিং ফিগার ১৬ রানে ৩ উইকেট। বোলারদের তালিকায় শীর্ষে থাকা রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর যুবেন্দ্র চাহাল ১১ ম্যাচে তুলে নিয়েছেন ১৯ উইকেট। সবমিলে তিনি বল করেছেন ৪১.১ ওভার। রান দিয়েছেন ৩২৪। চাহালের ইকোনমি রেট মুস্তাফিজের চেয়ে বেশি ৭.৮৭।

মুস্তাফিজের সতীর্থ ভুবনেশ্বর কুমার ১৪ ম্যাচে ১৮ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। মোট ৫৪ ওভার বল করে ভারতীয় এই পেসার রান দিয়েছেন ৪১৯। ইকোনমি রেট ৭.৭৫। ১৪ ম্যাচে ১৭ উইকেট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের কিউই পেসার মিচেল ম্যাকক্লিনঘান। ৫৩.২ ওভারে তিনি রান দিয়েছেন ৪৩৬। ইকোনমি রেট ৮.১৭।

১৪ ম্যাচে ১৬ উইকেট নিয়ে মুস্তাফিজের পরের স্থান অর্থাৎ পাঁচ নম্বরে আছেন বেঙ্গালুরুর শেন ওয়াটসন। মোট ৪৮.৩ ওভার বল করে সাবেক অসি অলরাউন্ডার রান দিয়েছেন ৩৯৫। তার ইকোনমি রেট ৮.৪।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৩ মে ২০১৬

Related posts