February 16, 2019

যুক্তি দিয়ে বোঝাতে পারলে পিস টিভি বন্ধ হবে—-পুলিশের আইজি

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক জানিয়েছেন , যুক্তি দিয়ে বোঝাতে পারলে পিস টিভি বন্ধের উদ্যোগ নেওয়া হবে। পুলিশ হেডকোয়ার্টারের কনফারেন্স রুমে আয়োজিত মতবিনিময়সভায় শনিবার সকালে তিনি একথা বলেন।

‘জঙ্গিবাদ প্রতিরোধে ইসলামের ভূমিকা ও বাংলাদেশ প্রেক্ষিত’ শীর্ষক আলোচনাসভায় আইজিপি বলেন, আপনারা পিস টিভি বন্ধের যে প্রস্তাব দিয়েছেন তা যদি আমাদের যুক্তি দিয়ে বোঝাতে সক্ষম হন, তাহলে আমরা সেটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে সরকারকে বন্ধ করার জন্য অনুরোধ করবো।

জঙ্গিবাদ প্রতিরোধে সত্যিকারের ইসলাম প্রচার করার জন্য দেশের আলেমদের প্রতি আহ্বান জানিয়ে আইজিপি বলেন, ওয়াজ মাহফিলে আপনারা সত্যিকারের ইসলামি দর্শন প্রচার করেন। জঙ্গিবাদের বিরুদ্ধে কথা বলেন। আপনাদের পর্যাপ্ত নিরাপত্তা দেয়া হবে।

পবিত্র কুরআনের ভুল ব্যাখ্যার ফলে ইসলামের নিরাপত্তা হুমকির মুখে পড়ছে উল্লেখ করে আইজিপি বলেন, শরিয়া আইনে একজনকে হত্যা করলে, তাকে হত্যা করার বিধান রয়েছে। জঙ্গিরা সেই শরিয়া আইনও মানছে না।

দেশের বিভিন্ন আদালতে ইতোমধ্যে ২১ জন জঙ্গির ফাঁসির আদেশ হয়েছে জানিয়ে তিনি বলেন, তাদের বিরুদ্ধে অন্যান্য মামলা ছিল এবং অধিকাংশ জঙ্গি উচ্চ আদালতে আপিল করেছিলেন। উচ্চ আদালত এরমধ্যে কয়েকজনের মৃত্যুদণ্ডাদেশ বহাল রেখেছেন।

অনুষ্ঠানে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদিয়া, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নর সদস্য গোলাম মাওলা, রাজারবাগ পুলিশ লাইন জামে মসজিদের খতিব খাজা আরিফুর রহমানসহ দেশের ২০ জেলার আলিয়া মাদরাসার ৩৫ জন প্রিন্সিপাল ও বিভিন্ন মসজিদের খতিব উপস্থিত ছিলেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts