December 14, 2018

যা যা আছে অপোর নতুন ‘সেলফি’ ফোনে

aপ্রযুক্তি ডেস্ক::বাংলাদেশের তরুণদের জন্য সম্প্রতি মধ্যম সারির নতুন একটি স্মার্টফোন বাজারে ছেড়েছে চীনের স্মার্টফোন ব্র্যান্ড অপো। অপো এফ ৩ নামের এই স্মার্টফোনটি এর মধ্যে সেলফি ফোন হিসেবে অধিক পরিচিত হয়ে উঠেছে। এর ধারাবাহিকতায় এফ ৩ মডেলের কালো রঙের নতুন একটি স্মার্টফোন বাজারে এনেছে অপো। ফোনটির নাম ‘অপো এফ ৩ ব্ল্যাক এডিশন’। এর দাম ২৫ হাজার ৯৯০ টাকা।

কর্তৃপক্ষ বলছে, এটি সেলফির জন্য বিশেষায়িত একটি ফোন। সাধারণ স্মার্টফোনে যেখানে সেলফির জন্য একটি ক্যামেরা থাকে, সেখানে এতে আছে ডুয়াল সেলফি ক্যামেরা। এর পাশাপাশি পেছন দিকেও রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা।

অপোর দাবি, ফোনটিতে একসঙ্গে ১০০ জন পর্যন্ত সেলফি তুলতে পারেন। সেলফির জন্য একটি ১৬ মেগাপিক্সেল ও আরেকটি ৮ মেগাপিক্সেলের ক্যামেরা আছে।

কালো সংস্করণের অপো এফ ৩ সংস্করণে সেলফি তোলার জন্য বিশেষ সুবিধা আছে। অক্টাকোর প্রসেসরের ফোনটিতে ৪ জিবি র‍্যাম রয়েছে। এতে দুটি ন্যানো সিমকার্ড ও একটি মাইক্রো এসডি কার্ড সমর্থন করে। এর ব্যাটারি ৩ হাজার ২০০ এমএএইচ। সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ফুল এইচডি ডিসপ্লের ফোনটিতে বিস্তারিত রং দেখাতে পারে।

ফোনটিতে অক্টাকোর ১ দশমিক ৫ গিগাহার্টজ প্রসেসর ব্যবহার করা হয়েছে। মেটাল ইউনিবডির ৭ দশমিক ৩ মিলিমিটার পুরু ফোনটিতে ই-কম্পাস, জিসেন্সর, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, প্রক্সিমিটি সেন্সরের মতো নানা সুবিধা আছে।

৭ দশমিক ৩ মিলিমিটার পুরু ফোনটি ধাতব কাঠামোতে তৈরি। কালার ওএস ৩.০ ভিত্তিক অ্যান্ড্রয়েড মার্শম্যালো চালিত ফোনটি মিড রেঞ্জ বা মধ্যম সারির ফোনের বাজারে শক্ত প্রতিদ্বন্দ্বী।

Related posts