November 15, 2018

যশোরের ঝিকগাছায় ইউপি নির্বাচন কাল

যশোর ব্যুরো: যশোরের ঝিকরগাছার উপজেলার ১১ টি ইউনিয়নে চেয়ারম্যান ও সদস্য পদে আগামীকাল ৭ মে নির্বাচন হবে। ইতোমধ্যে সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। শুক্রবার দুপুর থেকেই ইউনিয়নগুলোর বিভিন্ন কেন্দ্রে ব্যালট বক্স পাঠানো হয়।
জেলা নির্বচন কর্মকর্তা তারেক আহমেদ জানিয়েছেন, উপজেলার ১১টি ইউনিয়নে ভোটগ্রহণের জন্যে ১০৮টি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োগ এবং তাদের কাছে ব্যালট বক্সসহ নির্বাচনী সামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। তারা স্ব স্ব কেন্দ্রে অবস্থান করছেন। নির্বাচনে আওয়ামী লীগের ১১ বিএনপি’র ১১ ও জামায়াত সর্মথিত ২জনসহ মোট ৪৯ জন চেয়ারম্যান প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। মোট ১০৮টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। ।এখানে ভোটার রয়েছে ১ লাখ ২৯ হাজার ২২১ জন। নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপুর্ণভাবে সম্পন্ন করতে আনসার, পুলিশ, বিজিবি ও র‌্যাবের সমন্বয়ে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এ ছাড়া প্রত্যেক ইউনিয়নে একজন নির্বাহী ম্যজিস্ট্রেট মোতায়েন থাকবেন।
স্থানীয় সাংবাদিক কামাল হোসেন জানান উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে ১০টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রয়েছেন। ইতোমধ্যে কয়েকটি ইউনিয়নে সহিংস ঘটনা ঘটেছে।এসব ইউনিয়নে আওয়ামী লীগের প্রতিপক্ষ আওয়ামী লীগ হওয়ায় বেশির ভাগ কেন্দ্র ঝুঁকিপুর্ণ বলে মনে করছে আইন শৃংখলা রক্ষা বাহিনী।
যব্যু/গ্লোবালনিউজ/০৬.৫.১৬

Related posts