September 22, 2018

যথাযথ মর্যাদায় বিশ্বনাথে স্বাধীনতা দিবস পালন

26.03.18= 1মো. আবুল কাশেম, বিশ্বনাথ (সিলেট) থেকে :: যথাযথ মর্যাদায় ও নানান আয়োজনের মধ্য দিয়ে সিলেটের বিশ্বনাথে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ পালন করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনীর মাধ্যমে স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা হয়। এরপর উপজেলা সদরস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযুদ্ধের সকল শহীদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, বিশ্বনাথ প্রেসক্লাব, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি, বিশ্বনাথ বন্ধুসভা, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশন, পল্লী বিদ্যুৎ বিশ্বনাথ জোনাল অফিস, ব্যাংকার্স ক্লাব, ফারিয়া বিশ্বনাথ, বিএলএস’সহ বিভিন্ন প্রতিষ্ঠান।
সকাল ৮টায় সারাদেশের ন্যায় একযোগে শুদ্ধ সুরে জাতীয় সঙ্গীত পরিবেশন ও আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনের পর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী এবং কাব-স্কাউট-গার্লস গাইডের অংশ গ্রহনে কুচ্কাওয়াজ ও শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টা থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় চিত্রাংকন, ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
কুচ্কাওয়াজ, শরীর চর্চা, চিত্রাংকন, ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের সুহেল আহমদ আহমদ চৌধুরী। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদারের সভাপতিত্বে এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাশ্মীর সুলতানা ও একাডেমি সুপারভাইজার ফজলুল হকের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জহুরা, থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম, ওসি (তদন্ত) দুলাল আকন্দ, বিশ্বনাথ সদর ইউপি চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ আবদুর রহমান’সহ সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, সাংবাদিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

Related posts