December 11, 2018

‘যখন থলের বিড়াল বের হয়ে যায় তখনই নাটক’

ঢাকাঃ  সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদির বৈঠক হয়েছে দাবি করে এ বিষয়ে সরকারকে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সকালে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ইসরাইলি মেন্দি সাফাদির সঙ্গে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বৈঠকের খবরে রাজনৈতিক অঙ্গনে যখন তোলপাড়, তখন সাফাদি বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে দাবি করেছেন, কয়েক বছর আগে ওয়াশিংটনে সজীব ওয়াজেদ জয়ের সঙ্গেও তার সাক্ষাৎ হয়েছিল। জয় অবশ্য বলেছেন, এটা পুরোপুরি মিথ্যা কথা। ওয়াশিংটন বা অন্য কোথাও সাফাদির সঙ্গে তার কোনও কথা হয়নি। আওয়ামী লীগ নেতা মাহবুবউল আলম হানিফ সাফাদির এই বক্তব্যকে নাটক বলেছেন।

রিজভী বলেন, ‘যখন থলের বিড়াল বের হয়ে যায় তখনই বলা হয় ‘উদ্দেশ্যপ্রণোদিত ও নাটক’। এভাবে বললে কাজ হবে না’। তিনি বলেন, ‘বিএনপি কারো সঙ্গে কথা বললে সে হয়ে যায় দেশদ্রোহী। আর প্রধানমন্ত্রী ছেলে কারো সঙ্গে কথা বললে সে হয়ে যায় দেশপ্রেমী। এভাবে চলতে পারে না’।

রিজভী বলেন বলেন, ‘জনগণ একদিন এসব অপকর্মের জবাবদিহি চাইবে। সব ষড়যন্ত্র ধ্বংস করে দিয়ে প্রকৃত ঘটনা উদঘাটন করে দায়ীদের শাস্তি নিশ্চিত করবে’। তিনি বলেন, ‘অবৈধ সরকার ক্ষমতায় টিকে থাকার স্বার্থে এমন কোনো কাজ নেই যা তারা করছে না। প্রয়োজনে স্বাধীনতা সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে হলেও তারা তাদের স্বার্থ হাসিল করছে’।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২৯ মে ২০১৬

Related posts