September 23, 2018

ময়মনসিংহের ভালুকায় ঘুষের জন্য ২ মাস স্কুল তালাবন্ধ করে রাখা ইউপি সদস্যকে আবশেষে গ্রেফতার করেছে দুদক

acc-logo_banglanews2420160413182354

মোঃ আজিজুর রহমান ভূঞা বাবুল , ময়মনসিংহ ব্যুরো :: ময়মনসিংহের ভালুকায় ঘুষের জন্য ২ মাস স্কুল তালাবন্ধ করে রাখা ইউপি সদস্যকে আবশেষে গ্রেফতার করেছে দুদক। ভালুকার স্থানীয় ইউপি সদস্য কতৃক স্কুল ঘরটি ২ মাস তালাবদ্ধ করে রাখার পর ওই উপজেলার গাংগাটিয়া এডুকো শিক্ষালয়ের ভবনটি বৃহস্পতিবার (২২সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার তালা খুুলে দিলে ক্ষুদে শিক্ষার্থীরা আনন্দ উল্লাসে মেতে উঠে।

গত ২৩ সেপ্টেম্বর এ সংক্রান্ত সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হওয়ার চার দিন পর স্কুল দখল করে ঘুষ গ্রহণের অভিযোগে ভালুকা উপজেলার হবির বাড়ি ইউনিয়ন পরিষদের মেম্বার মোঃ রফিকুল ইসলামকে সোমবার (২৬সেপ্টেম্বর) বিকেলে পুলিশের সহযোগিতায় গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য ইউপি সদস্যকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, গ্রেফতার হওয়া মো. রফিকুল ইসলাম হবির বাড়ি ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার। তিনি নিজের ক্ষমতার অপব্যবহার করে নির্মিত একটি বিদ্যালয় জোরপূর্বক বন্ধ রেখে ঘুষ আদায়ের চাপ সৃষ্টি করেন।

এই অভিযোগে দুদকের একটি টিম পুলিশের সহযোগিতায় ভালুকা থেকে ইউপি মেম্বার রফিকুল ইসলামকে গ্রেফতার করে।

উল্লেখ্য উপজেলার গাংগাটিয়া গ্রামে স্পেনের অর্থায়নে ৭০ লাখ টাকা ব্যায়ে এডুকো শিক্ষালয়ের ভবনটি নির্মান করা হয়। ২ মাস পূর্বে ঠিকাদার কাজ শেষ করে এডুকোর কর্মকর্তাদের কাছে ভবনটি হস্তান্তর করেন।

কিন্তু স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম (ইসমাইল মেম্বার) ঠিকাদারের কাছে টাকা পাবে এই দাবী করে, বিদ্যালয়ের ওই ভবনটিতে তালা লাগিয়ে দেয়।
উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার বিষয়টি জেনে ওই মেম্বারকে তালা খুলে দেয়ার নির্দেশ দেওয়ার পরেও তালা খুলে না দেওয়ায় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার ও ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ, এডুকোর সংশ্লিষ্ট কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গদের উপস্থিতিতে ভবনের তালাটি খুলে দেন।

এতে ওই স্কুলের দুই শতাধিক ক্ষুদে শিক্ষর্থী নতুন ভবনে ক্লাশ করার আনন্দে মেতে উঠে।
পরে উপজেলা নির্বাহী অফিসার কামরুল আহসান তালুকদার ও ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ ছাত্র-ছাত্রীদের হাতে শিক্ষা সামগ্রী তুলে দেন।

Related posts