September 24, 2018

‘ম্যাকগাইভার’ নির্মাণ নিয়ে লড়াই

96
হলিউডে রিবুট ও সিক্যুয়ালের মৌসুম চলছে। তাতে যুক্ত হলো নব্বই দশকের জনপ্রিয় টেলিভিশন সিরিজ ‘ম্যাকগাইভার’। ছোট ও বড়পর্দার জন্য ‘ম্যাকগাইভার’ নির্মাণের পরিকল্পনা নিয়ে এগুচ্ছে টিভি ও সিনেমা জগতের নামি দুই প্রতিষ্ঠান।

ডেডলাইন জানায়, কয়েকদিন আগে নতুন ‘ম্যাকগাইভার’ সিরিজের পাইলট পর্বের জন্য অনুমোদন দিয়েছে সিবিএস চ্যানেল। অনেকদিন ধরে শোনা যাচ্ছে, এবারের ম্যাকগাইভার হবেন কম বয়সী কেউ। পুরনো পরিকল্পনা মতোই নতুন সিরিজের কাজ এগুচ্ছে।

এ দিকে ভ্যারাইটি জানায়, প্রযোজনা সংস্থা লায়নসগেট বড়পর্দার জন্য ‘ম্যাকগাইভার’ রিবুটের পরিকল্পনা করছে। এর সঙ্গে আছেন মূল সিরিজের স্রষ্টা লি ডেভিড ও ‘দ্য ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ সিরিজের মাস্টারমাইন্ড নেইল মরিস।

তবে বড়পর্দায় ‘ম্যাকগাইভার’কে হাজির করার এটাই প্রথম চেষ্টা নয়। ২০১২ সালে একই ধরনের পরিকল্পনা করে প্রযোজনা প্রতিষ্ঠান নিউ লাইন। তখন সিনেমাটির হাল ধরার কথা ছিল ‘দ্য কনজুরিং’খ্যাত জেমস ওয়েনের। ওই সময় ওয়েন জানান, ম্যাকগাইভার হবে বোস্টনে বিশ্ববিদ্যালয়ে পড়তে আসা এক মেধাবী তরুণ। সিনেমাটি অনেকটা ‘নর্থ বাই নর্থওয়েস্ট’ ধাঁচের হবে।

এবার দেখার পালা নতুন ‘ম্যাকগাইভার’ নিয়ে লড়াইয়ে নামা ছোটপর্দার টাইকুন সিবিএস ও বড়পর্দায় লাইনগেটের মাঝে কে এগিয়ে যায়। দুই প্রতিষ্ঠান যদি একসঙ্গে ‘ম্যাকগাইভার সিনেমাটিক ইউনিভার্স’ তৈরি করে, তবে নিশ্চয় বিষয়টা অন্যরকম হবে!

ডব্লিউএস
দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts