November 17, 2018

মৌমাছির দখলে প্রাথমিক বিদ্যালয়!

501

তোফায়েল হোসেন জাকির,গাইবান্ধা: কোন গল্প কিংবা নাটক নয়। এটাই বাস্তব যে, মৌমাছি দখল করে নিয়েছে একটি প্রাথমিক বিদ্যালয়। এমনকি মৌমাছিদের ভয়ে বিদ্যালয়ে কেউই প্রবেশ করার সাহস পাচ্ছেনা। এই বিদ্যালয়ের নাম “সগুনা ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়”। গাইবান্ধা জেলার  পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নে বিদ্যালয়টি অবস্থিত।

স্থানীয়রা জানান, গত ২০ নভেম্বর রোজ শুক্রবার ওই বিদ্যালয়টি বন্ধ থাকার সুবাদে মৌমাছির দল এসে বিভিন্ন শ্রেণী কক্ষে মৌচাক দিয়ে অবরুদ্ধ করে রাখে। ফলে বিগত দশ দিন যাবৎ ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা বিদ্যালয়টিতে প্রবেশ করতে পারছে না।

এদিকে এ দৃশ্য দেখার জন্য বৃহস্পতিবার সকাল পর্যন্ত আশে-পাশের শত-শত কৌতুহলী মানুষ সেখানে ভীড় করছে। ঘটনাটি এলাকায় ব্যাপক চা ল্যের সৃষ্টি করেছে। বিদ্যালয়ের পার্শবর্তী বাড়ীর ২য় শ্রেণীর ছাত্র ইমন, ৩য় শ্রেণীর ছাত্র আরিফুল, ৪র্থ শ্রেণীর ছাত্র সুজন ও ৫র্ম শ্রেণীর ছাত্র মহব্বত জানান, আজ থেকে দশ দিন আগে মৌমাছিরা এসে বিদ্যালয়ের জানালা-দরজার, সানসাইডসহ বিদ্যালয়টি চারিধারে কমপক্ষে ২১টি মৌচাক স্থাপন করে।

ফলে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা ভয়ে বিদ্যালয়ে প্রবেশ করতে পারছে না। যার কারণে কোমলমতি শিক্ষার্থীদের লেখাপাড়ায় চরম ব্যাঘাত সৃষ্টি হচ্ছে। নাম প্রকাশের অনিচ্ছুক ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক পত্রিকায় তার নাম প্রকাশ না করার জন্য অনুরোধ জানিয়েছেন। এছাড়া তিনি কোন মতামত দিতে রাজী হয়নি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts