November 21, 2018

মোমবাতি জ্বালিয়ে হতাহতদের প্রতি শ্রদ্ধা<<সন্ত্রাসীদের মুলোৎপাটনে ঐক্যের আহবান নিউইয়র্কে

নিউইয়র্কঃ গুলশান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার নিন্দা-প্রতিবাদ এবং ভিকটিদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনার্থে প্রবাসীদের মোমবাতি প্রজ্বলন কর্মসূচি।

হাকিকুল ইসলাম খোকনঃ  বাংলাদেশের রাজধানী ঢাকায় কুটনৈতিক পাড়া গুলশানে একটি রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার নিষ্ঠুর শিকারদের প্রতি শ্রদ্ধা এবং সন্ত্রাসীদের মুলোৎপাটনে বিবেকসম্পন্ন সকল মানুষের দুর্বার ঐক্য কামনা করা হলো নিউইয়র্কের মানববন্ধন থেকে।

২ জুলাই শনিবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় সমবেত সকলে প্রজ্জ্বলিত মোমবাতি হাতে নিয়ে এই কমসূচিতে অংশ নেন। অসাম্প্রদায়িক চেতনার প্রবাসীদের উদ্যোগে অনুষ্ঠিত এ কর্মসূচিতে ছিল না কোন বক্তৃতাবাজি। নিরবতা পালনের মধ্য দিয়ে এহেন সন্ত্রাসের প্রতি ধিক্কার, নিন্দা, প্রতিবাদ জানানো হয়। এটিই যেন হয় বাংলাদেশে শেষ সন্ত্রাস-এমন সংকল্পে সকলকে ঐক্যবদ্ধ হবার উদাত্ত আহবান জানানো হয় ব্যতিক্রমধর্মী এ কর্মসূচি থেকে।

একইসাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবান অনুযায়ী মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত সকল রাজনৈতিক-সামাজিক-পেশাজীবী ও সুশীল সমাজের লোকজনকে ঐক্যবদ্ধ হবার অনুরোধ জানানো হয়। অংশগ্রহণকারি নেতৃবৃন্দের মধ্যে ছিলেন প্রবীন সাংবাদিক সৈয়দ মুহম্মদ উল্লাহ, যুক্তরাষ্ট্র মুক্তিযোদ্ধা ফাউন্ডেশনের আহবায়ক রাশেদ আহমেদ, যুগ্ম আহবায়ক এ বি সিদ্দিক এবং সদস্য সচিব রেজাউল বারি, মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি জাকারিয়া চৌধুরী, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা শিতাংশু গুহ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির স্বীকৃতি বড়–য়া, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মিথুন আহমেদ,যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা হাকিকুল ইসলাম খোকন, গণজাগরণমঞ্চের লুৎফুন্নাহার লতা ও মিনহাজ আহমেদ সাম্মু প্রমুখ।

আরও খবর…………

নিন্দা বি. চৌধুরীর

রাজধানী ঢাকার গুলশানে সন্ত্রাসী ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের হিউস্টনে অবস্থানরত বি চৌধুরী ২ জুলাই এনআরবি নিউজকে এক বিবৃতিতে বলেন, ‘এই ন্যাক্কারজনক ঘটনার নিন্দা জাননোর ভাষা আমার নেই।’ এই সন্ত্রাসী নেটওার্কে জড়িতদের চিহ্নিত করে অবিলম্বে কঠোর শাস্তি নিশ্চিত করার দাবিও জানান।

নিহতদের আত্মার শান্তি কামনা করে তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন প্রবীন এই রাজনীতিক ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ৩ জুন ২০১৬

Related posts