November 19, 2018

মেয়ে সেজে বিশ্বকাপের ফাইনালে পাকিস্তানী ছেলেরা!

মেয়ে সেজে বিশ্বকাপে পাকিস্তানের ছেলেরা

স্পোর্টস ডেস্কঃ  নারী কবাডি বিশ্বকাপের ফাইনালে ভারত-পাকিস্তান ম্যাচের আগে লিঙ্গ বিতর্কে উত্তাল হয়ে উঠেছে দুই দেশের ক্রিড়াঙ্গণ। ভারতে এই বিশ্বকাপ খেলতে আসা ইংল্যান্ড দল অভিযোগ করেছে, পাকিস্তানের নারী কবাডি দলে কিছু খেলোয়াড় আসলে পুরুষ।

পাতিয়লায় মহিলা কাবাডি বিশ্বকাপে খেলতে আসা পাকিস্তান আর ইংল্যান্ড দল একই হোটেলে উঠেছে। তিন চার দিন পরই হঠাৎ সন্দেহ দানা বাধে ইংল্যান্ড দলের। যাদের সঙ্গে ওরা এক হোটেলে আছে তারা আসলে মেয়ে তো! সন্দেহটা সত্যি হওয়ার প্রমাণও নাকি মেলে। আর তাই ভারতে কাবাডি বিশ্বকাপে খেলতে আসা ইংল্যান্ড দলের অভিযোগ, পাকিস্তানের পুরষরা আসলে মেয়ে সেজে এবারের বিশ্বকাপে খেলতে এসেছে। তাই কাবাডি মহিলা বিশ্বকাপে পাক খেলোয়াড়দের লিঙ্গ পরীক্ষার দাবি জানিয়ে আয়োজকদের চিঠিও লেখে ইংল্যান্ড কাবাডি ফেডারেশন।

পাকিস্তানের মহিলা দলে আসলে পুরুষরা খেলছে, এই কথা পরিষ্কার জানিয়ে এক ব্রিটিশ খেলোয়াড় বলেন, বাবা কি শক্তি ওদের গায়ে! কিছুতেই পারা যাচ্ছে না। দৈহিক গঠনও পুরো পুরুষদের মত। আমি নিশ্চিত ওরা আসলে পুরুষ।

প্রসঙ্গত, পাকিস্তানের মেয়েরা চলতি বিশ্বকাপে সব ম্যাচ জিতে সেমিফাইনালে উঠেছে। সেমিফাইনালে পাকিস্তান সহজেই হারিয়ে দিয়ে আমেরিকাকে। ফাইনালে পাকিস্তানের মেয়েদের মুখোমুখি ভারত। তার আগে এই লিঙ্গ বিতর্কে সরগরম ক্রীড়ামহল।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts