September 19, 2018

মেসিদের জালে লিভারপুলের গোল উৎসব

স্পোর্টস  ডেস্ক: ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে লেস্টার সিটিকে হারিয়ে প্রাক মৌসুমের যাত্রাটা ভালোই হয়েছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। নতুন সাজে নতুন রূপে ভালোই দেখা গিয়েছিল লিওনেল মেসিকে। কিন্তু দ্বিতীয় ম্যাচেই একী হাল বার্সার। শনিবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে লিভারপুলের কাছে বাজেভাবে হেরেছে মেসিরা। স্কোরটাও বিস্ময়কর ৪-০।

নেইমার ছিলেন না। তবে ছিলেন সুয়ারেজ ও মেসি। তারপরও এমন হারের ব্যাখ্যা খুঁজে পাওয়া মুশকিল। বার্সা শিবির হয়তো দাবি করতে পারে মাশ্চেরানোর একটি আত্মঘাতি গোল। তারপরও তো লিভারপুল এগিয়ে।

ম্যাচের ১৫ মিনিটেই লিড নেয় লিভারপুল। অল রেডদের হয়ে গোলটি করেন সাদিও মানে। দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে দ্বিতীয় গোলহজম করে বার্সা। তবে এটা আত্মঘাতি। বক্সের মধ্যে আক্রমণ সামলাতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান বার্সা ডিফেন্ডার হ্যাভিয়ের মাশ্চেরানো। ব্যবধান বেড়ে তখন ২-০।

এর মিনিটখানেক পর আরও একটি গোল। গোলটি করেন লিভারপুলের ডিভোক ওরিজি। ব্যবধান তখন ৩-০। ম্যাচে ফিরতে বার্সা চেষ্টা করেছে অনেক। কিন্তু কাজের কাজ হয়নি। উল্টো অতিরিক্ত সময়ে আরও একটি গোল হজম করে বার্সেলোনা। লিভারপুলের হয়ে সেই গোলটি করেন মার্কো গুরুজিক।

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে ৪-০ গোলের দাপুটে জয়ে আনন্দে মাতোয়ারা যখন লিভারপুল শিবির, তখন রাজ্যের বিষন্নতা যেন ভর করে মেসি-সুয়ারেজদের চোখে মুখে।

Related posts