November 13, 2018

মেসিকে ফিরে আসতে ম্যারাডোনা ও প্রেসিডেন্টের অনুরোধ

স্পোর্টস ডেস্কঃ  লিওনেল মেসিকে আন্তর্জাতিক ফুটবলে ফিরে আসার জন্য অনুরোধ জানিয়েছেন আর্জেন্টিনার সর্বকালের সেরা ফুটবলার দিয়েগো ম্যারোডানো। সেই সঙ্গে মেসিকে ফিরে আসতে দেশটির প্রেসিডেন্ট মাউরিসিও মাসরিও ব্যক্তিগতভাবে তার সঙ্গে আলাপ করেছেন।

কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে ৪-২ গোলে হেরে যায় আর্জেন্টিনা।

টানা দুই বছর এই চিলির বিপক্ষেই কোপার শিরোপা খোয়ালো আলবেসেলিস্তারা। আর তিন বছরে বিশ্বকাপ সহ তিনটি ফাইনালে গিয়েও ২৩ বছরের শিরোপা অধরাই রয়ে গেল দলটির।

আর্জেন্টিনার এই তিনটি হারেই দলের নেতৃত্বে ছিলেন মেসি। আর সর্বশেষ যুক্তরাষ্ট্রের এবারের কোপা আসরে পেনাল্টিতে প্রথমেই মিস করে বসে বার্সেলোনা তারকা।

তাই এমন পারফরম্যান্স সহ্য করতে না পারা মেসি অবসরের সিদ্ধান্ত জানিয়ে দেন।

এদিকে মেসির অবসরের ২৪ ঘণ্টার মধ্যে তাকে মাঠে ফেরত আসার অনুরোধ জানিয়েছেন ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত আর্জেন্টিনার কোচ থাকা ম্যারাডোনা। তিনি চান মেসি ২০১৮ বিশ্বকাপ পর্যন্ত দলের সঙ্গে খেলুক।

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী তারকা ম্যারাডোনা বলেন, ‘মেসিকে জাতীয় দলের সঙ্গে থাকতে হবে। বিশ্বকাপ জয়ের জন্য তাকে রাশিয়া যেতে হবে। তাকে দলের অন্য ছেলেদের ওপর ভরসা রাখতে হবে। আমরা আমাদের ফুটবলের ধ্বংস দেখতে চাই না।’

এদিকে মেসির ফিরে আসা প্রসঙ্গে আর্জেন্টাইন প্রেসিডেন্ট বলেন, ‘জাতীয় দলের পারফরম্যান্সে আমি গর্বিত এবং আমি মেসিকে বলছি কোন ধরনের সমালোচনা শোনার দরকার নেই। আমি চাই বিশ্বের সেরা খেলোয়াড়টি আরো অনেক বছর দেশের হয়ে খেলুক।’

Related posts