September 22, 2018

মেডিকেলে ভর্তি পরীক্ষা ১৫ অক্টোবর!

দেশের ৯৪ সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের (এমবিবিএস কোর্স) ভর্তি পরীক্ষা আগামী ১৫ অক্টোবর অনুষ্ঠিত হতে পারে। সেপ্টেম্বর মাসের সব শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ইউনিটের ভর্তি পরীক্ষার কারণে হল খালি না পাওয়ায় মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষার প্রাথমিক দিনক্ষণ ৭ অথবা ১৫ অক্টোবর নির্ধারণ করা হয়।

নাম প্রকাশ না করার শর্তে মেডিকেল কলেজ ভর্তি প্রক্রিয়ার সঙ্গে জড়িত একজন দায়িত্বশীল কর্মকর্তা বৃহস্পতিবার জাগো নিউজকে বলেন, চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও ১৫ অক্টোবর মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনাই বেশি।

তবে এ ব্যাপারে আগামী রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে বলে ওই কর্মকর্তা জানান।

স্বাস্থ্য অধিদফতরের সর্বশেষ প্রকাশিত বার্ষিক প্রতিবেদন ২০১৫ অনুসারে- দেশে বর্তমানে ১০০টি মেডিকেল কলেজ (সরকারি ৩০, বেসরকারি ৬৪ ও আমর্ড ফোর্সেস ৬টি) ও ৩৩টি ডেন্টাল (৯টি সরকারি ও ২৪টি বেসরকারি) রয়েছে।

এমবিবিএসে মোট আসন সংখ্যা ৯ হাজার ৬৭৯ ও বিডিএসে ১ হাজার ৮৩২টি।

চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও এ বছর মেডিকেল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষা অভিন্ন প্রশ্নপত্রে একই দিন একই সময় অনুষ্ঠিত নাও হতে পারে বলে জানা গেছে।

Related posts