November 21, 2018

মৃত্যুর পর আবার ফিরে আসলেন এই নারী!

13

মানুষের জন্ম ও মৃত্যু একবার হয়। এই চিরন্তন সত্যকে মিথ্যা প্রমাণিত করলেন একজন গর্ভধারিণী মা। সে টেকনিক্যালি মারা যাবার পর আবার জীবিত হয়ে পৃথিবীতে ফিরে এসেছেন।

ইয়াহু নিউজের বরাত দিয়ে জানা যায়, একজন নারী তার গর্ভকালীন সময়ে নিজের মৃত্যুর চিন্তা নিয়ে অনেক ভীত হয়েছিলেন। সে প্রায়ই চিন্তা করতেন, সন্তান জন্মদানের সময় তিনি মারা যাবেন।

স্টেফানি আর্নল্ড নামের সেই নারী যখন জানতে পারে, তার জরায়ুতে সমস্যা ছিল এবং তা ক্রমবর্ধমান ছিল তখন থেকেই তার মাঝে এক অদ্ভুদ ভয়ের সৃষ্টি হয়। তার শুধু মনে হত যে তিনি মারা যাবেন। সৌভাগ্যবসত, তার একজন ডাক্তার তার অন্ত্রের অনুভূতি বিশ্বাস করে এবং তার প্রসব বেদনার সময় এক ব্যাগ অতিরিক্ত রক্ত রাখার সিদ্ধান্ত নেন।

এরপর তার যখন প্রসব বেদনা উঠে সেইদিন তিনি এমনিওটিক ফ্লুয়িড এম্বলিসম অ্যাটাকের শিকার হন। ২০১৩ সালের মে মাসে তিনি এই পরিস্থিতির শিকার হন। সন্তান জন্মদানের সময় তার শরীরে এনাফাইলেক্টিক শোকের সৃষ্টি হয়। যার ফলে প্রায় ৩৭ সেকেন্ড সময় তার হৃদপিণ্ডের স্পন্দন বন্ধ থাকে।

তখন ডাক্তারেরা তাকে টেকনিক্যালি মৃত ঘোষণা করেন। সৌভাগ্যবসত , ডাক্তার ঘটনাক্রমে তাকে পুনরুজ্জীবিত করতে সক্ষম হয় এবং সে একটি কোমায় চলে যান। পরের ছয় দিন তিনি কোমার মাঝেই থাকেন।

আর্নল্ড সিবিএস শিকাগোকে জানান, সেই অতিরিক্ত রক্ত অবশ্যই আমার জীবন রক্ষার্থে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। সে এখনও জীবিত আছেন। সে শিকাগোতে তার স্বামী ও সন্তানকে নিয়ে স্বাচ্ছন্দ্যে জীবনযাপন করছেন।–সূত্র: কস্মোপলিটন।

Related posts