November 18, 2018

‘মুস্তাফিজকে থামানো ঠিক হবে না’

স্পোর্টস ডেস্কঃ  পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান শুধু বাংলাদেশেরই নয়, গোটা ক্রিকেট বিশ্বেরই ব্রান্ড। এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ক্রিকেটার তিনি। কেনই বা হবেন না? গত একটি বছরে বল হাতে ঝড় তুলছেন নিয়মিত। তার বোলিং আগ্রাসন ও কারিশমা দিয়ে আলো ছড়াচ্ছেন আইপিএলের মতো বড় আসরেও।

ক্রিকেট দুনিয়ায় এখন ‘মোস্ট ওয়ান্টেড’ ক্রিকেটার মুস্তাফিজ। বিপিএল ও আইপিএলের পাশাপাশি পাকিস্তান ক্রিকেট লিগেও দল পেয়েছিলেন তিনি। দুর্ভাগ্যবশত ইনজুরির কারণে পিএসএলে খেলা হয়নি তার। এরপর ইংলিশ কাউন্ডি ক্লাব সাসেক্সে নাম লিখিয়েছেন মুস্তাফিজ। দিন দুয়েক আগে অস্ট্রেলিয়ার মিডিয়ার খবর, বিগ ব্যাশ লিগের (বিবিএল) ফ্রাঞ্জাইজিরাও কাটার মাস্টারের পেছনে লেগেছে। এভাবে একের পর এক সুসংবাদ আসছে ২০ বছর বয়সী এই তারকার।

একই সময় একটা কথা বেশ জোরেশোরেই চারদিকে শোনা যাচ্ছে, মুস্তাফিজের কাউন্টি মৌসুম ত্যাগ করা ভালো, এমনকি বিবিএলও। কেন এটা করতে হবে? যুক্তি- সব লিগে খেলতে গেলে মুস্তাফিজের শরীরের ওপর দিয়ে বড়সড় ধকল যাবে, যা তাকে ঠেলে দিতে পারে মারাত্মক ইনজুরিতে। তবে এই কথার সঙ্গে একমত নন মুস্তাফিজের ঘরোয়া কোচ মোহাম্মদ সালাউদ্দিন। তিনি মনে করেন, বিদেশি লিগ খেলতে বিস্ময় বালক মুস্তাফিজকে থামানো ঠিক হবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিসি)।

সালাউদ্দিন বলেন, ‘বিদেশি লিগে খেলতে পারাটা মুস্তাফিজের জন্য শেখার বড় একটি ক্ষেত্র। সত্যি কথা বলতে সে একজন মেধাবী বোলার। তবে আরো ভালো করতে হলে তার বোলিংয়ে বেশ কিছু বিশেষত্ব নিয়ে আসত হবে। আর সেটা অর্জন করতেই বড় লিগে খেলতে যেতে হবে মুস্তাফিজকে।’

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১১ মে ২০১৬

Related posts