November 20, 2018

‘মুসলিম বিশ্ব বাংলাদেশকে রোল মডেল মনে করে’

ঢাকাঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন থেকে মহিলা গৃহকর্মীরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে সৌদি আরব যেতে পারবেন।এ ব্যাপারে সৌদি আরব সফরের সময় সৌদি মন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। সৌদ সরকারের বাংলাদেশের উন্নয়নের ভূঁয়সি প্রশংসার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী আজ বুধবার জাতীয় সংসদে নির্ধারিত প্রশ্নোত্তরপর্বে বলেন, এই সফরের মধ্যদিয়ে দুই দেশের সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে, নতুন মাত্রা পেয়েছে। নতুন নতুন ক্ষেত্রে দুই দেশের একসঙ্গে কাজ করার সুযোগ তৈরি হয়েছে।

শহীদুজ্জামান এমপির এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। তিনি বলেন, জঙ্গিবাদ আজ বিশ্বজুড়ে আলোচিত হচ্ছে।এ ব্যাপারে আমাদের অবস্থান অত্যন্ত দৃঢ়।সৌদি আবর জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে একটি উদ্যোগ নিয়েছে এবং বাংলাদেশ এই উদ্যোগের সঙ্গে রয়েছে।জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ মোকাবেলায় আমাদের যা যা করা দরকার বাংলাদেশকে তাই তাই করতে হবে।আমি সৌদি বাদশাকে বলেছি, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের অবস্থান অত্যন্ত কঠোর।আমরা অন্যান্য মুসলিম দেশগুলোকে সঙ্গে নিয়ে এ ব্যাপারে একযোগে কাজ করতে অঙ্গীকারাবদ্ধ। প্রধানমন্ত্রী বলেন, আমার সৌদি আরব সফরের মধ্য দিয়ে দুই দেশের মধ্যে রাজনৈতিক, অর্থনৈতিক ও দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে নতুন মাত্র পেয়েছে।

সংসদ নেত্রী শেখ হাসিনা বলেন, মুসলিম বিশ্ব এখন বাংলাদেশকে রোল মডেল হিসাবে মনে করে।আওয়ামী লীগ সরকারের দূরদৃষ্টি সম্পন্ন চিন্তাও প্রশংসা পেয়েছে সৌদি নেতাদের কাছে। আওয়ামী লীগের এমপি আবুল কালাম আজাদের সৌদি আরবে অবস্থান করে বাংলাদেশের বিরুদ্ধে বিএনপির সাবেক মন্ত্রী কায়কোবাদের ষড়যন্ত্র থামানো নিয়ে এক সম্পূরক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশের অনেক অপরাধী বিভিন্ন দেশে আশ্রয় নিয়ে নানা অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন।তবে কায়কোবাদ সৌদি আরবের ঠিক কোথায় আছেন সে ব্যাপারে সৌদি আরবে বাংলাদেশের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করে তাকে দেশে ফিরিয়ে এনে আইনের হাতে তুলে দেয়ার ব্যবস্থা নেয়া হবে।

Related posts