September 22, 2018

মুসলিম বিবাহের সাইট হ্যাক করে তথ্য ফাঁস

লন্ডন ডেস্কঃ মুসলিম ম্যাচ নামের মুসলমানদের একটি অনলাইন সাইট হ্যাক করে প্রায় দেড় লাখ সদস্যের ব্যক্তিগত তথ্য ফাঁস করেছে হ্যাকাররা। এছাড়াও ঐ সদস্যদের মধ্যে বিনিময় করা ৭ লাখ গোপন বার্তা ফাঁস করা হয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

এই ঘটনার পর মুসলিম ম্যাচ ওয়েবসাইটের হোমপেইজে বলা হয়, ‘আমরা হ্যাকিংয়ের ব্যাপারে খবর পেয়েছি। ভবিষ্যতে এই জাতীয় ঘটনা ঠেকাতে আমরা আমাদের সাইটের নিরাপত্তা ব্যবস্থা নতুন করে ঢেলে সাজাচ্ছি।’

ফাঁস হওয়ায় তথ্যে ডেটিং ওয়েবসাইটের সদস্যদের অনেক গুরুত্বপূর্ণ ও গোপন তথ্য রয়েছে। এছাড়াও রয়েছে সদস্যদের নামঠিকানা, বৈবাহিক অবস্থা, ইমেইল, স্কাইপ ইত্যাদি তথ্য।

এই হ্যাকিংয়ের ঘটনা সম্মন্ধে প্রথম সতর্কতা দেন ট্রয় হান্ট নামের এক ব্যক্তি। তিনি সাইবার নিরাপত্তা বিষয়ক একটি ‘অ্যালার্ট ওয়েবসাইট’ পরিচালনা করেন।

মুসলিম ম্যাচ  সাইটটি অবিবাহিত, বিবাহিত, তালাকপ্রাপ্ত কিংবা বিধবাদের মুসলিমদের একে অন্যের সাথে যোগাযোগ ঘটানোয় এবং পছন্দসই বিয়ের পাত্রপাত্রী খুঁজে দিতে সাহায্য করে। যে সমস্ত সদস্য হ্যাকিংয়ের শিকার হয়েছেন তারা খুব সম্ভবত যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও পাকিস্তানের নাগরিক।

তথ্যসূত্র : বিবিসি

Related posts