November 18, 2018

মুখ্যমন্ত্রী জয়ললিতার শোকে ভাসছে তামিলনাড়ু, নিহতের সংখ্যা বেড়ে ৪৭০

joyআন্তর্জাতিক ডেস্ক- সাবেক মুখ্যমন্ত্রী এবং এআইএডিএমকে নেত্রী জে জয়ললিতার শোকে এখনো বিহ্বল তামিলনাড়ু। সাবেক এই অভিনেত্রীর শোকে তামিলনাড়ুতে এখন পর্যন্ত ৪৭০ জনের প্রাণহানি ঘটেছে। জয়ললিতার চিরবিদায় মেনে নিতে না পেরে এদের অনেকেই হার্ট অ্যাটাকে অথবা আত্মহত্যা করেছেন।

রোববার দেশটির সংবাদসংস্থা এএনআই এক প্রতিবেদনে বলছে, জয়ললিতার রাজনৈতিক দল অল ইন্ডিয়া আন্না দ্রাবিদা মুন্নেত্রা কাঝাগাম (এআইএডিএমকে) জানিয়েছে, তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী জে জয়ললিতার শোকে এখন পর্যন্ত মোট ৪৭০ জনের মৃত্যু হয়েছে।
সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে দেয়া এক টুইটে এআইএডিএমকে বলেছে, পুরাচি থালাইভি আম্মার শোক মেনে নিতে পারছেন না ভক্ত ও সমর্থকরা। আম্মার শোকে মোট ৪৭০ জন মারা গেছেন; এদের প্রত্যেকের পরিবারকে দল থেকে ৩ লাখ রূপি দেয়ার ঘোষণা দিয়েছে এআইএডিএমকে।

গত ৫ ডিসেম্বর জয়ললিতার মৃত্যুর পর আত্মাহুতির চেষ্টাকারী ভক্ত ও সমর্থককে ৫০ হাজার রূপি দেয়ার ঘোষণা দেয় তামিলনাড়ুর ক্ষমতাসীন দলটি। এ ছাড়া সাবেক মুখ্যমন্ত্রীর মৃত্যুর পর এক ব্যক্তি নিজের আঙুল কেটে ফেলায় তাকেও ৫০ হাজার রূপি দেয়ার কথা জানায় এআইএডিএমকে।

জানা গিয়েছে, জয়ললিতার প্রতি সম্মান জানাতে এরকম ভাবে যাঁরা প্রয়াত হলেন, তাঁদের পরিবার পিছু ৩ লক্ষ করে টাকা দেবে এআইএডিএমকে। আর সেই জায়গা থেকেই শুরু হয়ে গিয়েছে বিতর্কও। এই বিপুল পরিমাণ টাকা দলের হাতে আসছে কোথা থেকে- জানতে চেয়ে সরব হয়েছে বিরোধী দলগুলি। পাশাপাশি, জয়ললিতা তাঁর বিপুল অর্থমূল্যের সম্পত্তির কোনও উইল করে গিয়েছেন কি না এবং সেই সম্পত্তি এখন কোথায় রয়েছে, তা সবাইকে জানানোর দাবিতে সরব হয়েছেন বিরোধী দলের সদস্যরা।

কিন্তু এই বিষয়ে এআইএডিএমকে কোনও মন্তব্য করছে না। “এই প্রশ্নের কোনও উত্তর নেই”, এটুকু বলেই এই প্রসঙ্গে ইতি টেনেছেন এআইএডিএমকে মুখপাত্র সি পোন্নাইয়ান।

Related posts