November 13, 2018

মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ কানাডা’র “বিজয়ের পুনর্মিলনী”

Muktijodda_Canada

মনির বাবু ও সদেরা সুজন (সিবিএনএ) গত ১৩ই ডিসেম্বর শনিবার সন্ধ্যায় ড্যানফোর্থ রোডস্থ মিজান ফার্নিচার কমপ্লেক্স অডিটোরিয়ামে ৪৪তম মহান বিজয় দিবস উপলক্ষ্যে মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ কানাডা “বিজয়ের পুনর্মিলনী” শীর্ষক এক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে । এডভোকেট নাজমা কায়সারের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশিষ্ট শিক্ষাবিদ ও কলামিস্ট ড. মোজাম্মেল খান ও শিক্ষাবিদ ড. আবদুল আওয়াল যথাক্রমে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানের শুরুতেই টরন্টো’র খ্যাতিমান শিল্পীরা সমবেত কন্ঠে জাতীয় সঙ্গীত ও দু’টি দেশাত্মবোধক গান পরিবেশন করেন । তারপর আবুল বাশারের সঞ্চালনায় শুরু হয় বিজয় দিবসের আলোচনা অনুষ্ঠান । ’৭১ এর বিজয়ের বীরগাঁথা নিয়ে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা সাইফুল আলম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা আজিজুল মালিক, বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক মনা, সাবেক ছাত্রনেতা ফায়জুল করিম, কানাডা আওয়ামীলীগ নেতা আজিজুর রহমান প্রিন্স, সাপ্তাহিক আজকাল পত্রিকার সম্পাদক মন্ডলীর সভাপতি সৈয়দ আবদুল গফফার ও মিজানুর রহমান।

আলোচনায় অনুষ্ঠান শেষে টরন্টো’র খ্যাতিমান শিল্পীদের পরিবেশিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন ফারহানা শান্তা, মুক্তি প্রসাদ, সুমি বর্মন, সঙ্গীতা মুখার্জী, সুনীতি সর্দার, নবিউল হক বাবলু ও জুঁই । স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে প্রচারিত এম আর আখতার মুকুল পরিবেশিত সাড়া জাগানো চরম পত্র পাঠ করে শোনান টরন্টো’র বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নাট্যকর্মী আহমেদ হোসেন ।

আবৃত্তিতে ছিলেন লেখক তাসরীনা শিখা, কবি মৌ মধুবন্তী, রিনি সাখাওয়াত ও আফিয়া বেগম এবং নৃত্য পরিবেশন করে রিধী রহমান । অনুষ্ঠানটির শব্দ নিয়ন্ত্রনে ছিলেন শরিফ চৌধুরী, শিল্পীদের গানের সঙ্গে তবলায় সহযোগিতা করেন তানভীর এবং সার্বিক তত্ত্ববধানে ছিলেন শায়লা রহমান।

ছবিঃ মনির বাবু’র সৌজন্যে

Related posts