September 22, 2018

‘মিস ওয়ার্ল্ড আমেরিকা’য় ফাইনালিস্ট হিয়াম হাফিজ উদ্দিন

হাকিকুল ইসলাম খোকনঃ  চলতি বছরের ‘মিস ওয়ার্ল্ড আমেরিকা’ প্রতিযোগিতায় ফাইনালিস্ট হয়েছেন বাংলাদেশী বংশোদ্ভ’ত হিয়াম হাফিজউদ্দিন (২০)। জুলাই মাসের ৩ থেকে ৯ তারিখ পর্যন্ত রাজধানী ওয়াশিংটন ডিসিতে ‘ন্যাশনাল হারবর’-এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ইলিনয় রাজ্যের হান্টালিতে বসবাসরত আবু হাফিজউদ্দিন এবং নিলুফার হাফিজউদ্দিনের সন্তান হিয়াম হাফিজউদ্দিন অংশ নেবেন শিকাগো সিটি থেকে।

ইউনিভার্সিটি অব ইলিনয়ের আরবানা-শ্যাম্পেনে ফিন্যান্স এ্যান্ড সিনেমা স্টাডিজের ছাত্রী হিয়াম শৈশব থেকেই ‘বাংলাদেশ এসোসিয়েশন অব শিকাগো’র সাথে সম্পৃক্ত। গত বছর তিনি ‘মিস বাংলাদেশ’ নামক একটি সংগঠন গড়েন। এর মাধ্যমে যুক্তরাষ্ট্রে জন্মগ্রহণকারি বাংলাদেশী নারীদের শিক্ষা ও প্রতিভা বিকাশের একটি প্ল্যাটফরম তৈরী করা হয়। বহুজাতিক আমেরিকায় বাংলাদেশী তরুণীরাও যাতে সমানতালে এগিয়ে চলতে পারেন, সে চেষ্টার মধ্যেই হিয়াম এ যোগ্যতা অর্জন করলেন।

ইলিনয় রাজ্যের হান্টালিতে বসবাসরত আবু হাফিজউদ্দিন এবং নিলুফার হাফিজউদ্দিনের সন্তান হিয়াম ‘মিস ওয়ার্ল্ড আমেরিকা’ প্রতিযোগিতায় জয়ী হতে পারলে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় আমেরিকার প্রতিনিধিত্ব করবেন।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ১৯ মে ২০১৬

Related posts