November 17, 2018

মিনি স্টেডিয়াম নির্মাণের অবস্থা জানতে চায় স্থায়ী কমিটি

3wesdদেশের ১শ’টি উপজেলায় মিনি স্টেডিয়াম নির্মাণের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে চেয়েছে সংসদের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

কমিটির সভাপতি মো. জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রি ড. বীরেন শিকদার, উপ-মন্ত্রি আরিফ খান জয়, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, নাহিম রাজ্জাক, মো. নুরুল ইসলাম তালুকদার এবং বেগম আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বৈঠকে অংশগ্রহণ করেন।

যুব উন্নয়ন অধিদপ্তর বাস্তবায়নাধীন ‘‘কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কার্যক্রম জোরদারকরণ প্রকল্প’’ এর মোট বরাদ্দ ও উপজেলা ভিত্তিক বিভাজন এবং বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা এবং বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশন এর সার্বিক কার্যক্রম সম্পর্কেও বৈঠক আলোচনা হয়।

বৈঠকে গাজীপুর শহীদ বরকত স্টেডিয়ামের সংস্কার কাজ আগামী ৩০ এপ্রিলের মধ্যে শেষ করার জন্য নিয়মিত মনিটরিং কার্যক্রম পরিচালনার সুপারিশ করা হয়। ভবিষ্যতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে বিদেশ সফরের ক্ষেত্রে সংসদীয় কমিটির সদস্যদেরকে অন্তর্ভুক্ত করার পরামর্শ দেয়া হবে।

বৈঠকে ‘কর্মসংস্থান ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলা পর্যায়ে প্রশিক্ষণ কার্যক্রম জোরদারকরণ’ প্রকল্প টিকে আরো গতিশীল করার জন্য যুব উন্নয়ন অধিদপ্তরে একটি কর্মশালা করার সুপারিশ করা হয়। হবিগঞ্জ জেলার-নবীগঞ্জ এবং বাহুবল উপজেলায় বিউটিফিকেশন কোর্স চালু করার পরামর্শ দেয়া হয়।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন। বাসস

Related posts