December 11, 2018

মা-মেয়েসহ জামাতাকে পিটিয়ে আহত, খামারে আগুন

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে মামলা মোকদ্দমার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন এক কৃষকের বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতিবাদ করতে গিয়ে মা-মেয়েসহ জামাতাকে লাঠিপেটা করা হয়। এছাড়া ছাগল ও গবাদি পশুর খামারে আগুন দিয়ে ১৫টি ছাগল পুড়ে ফেলেছে। রোববার রাতে উপজেলার পশি এলাকায় ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও আহতদের সুত্রে জানা গেছে, পশি এলাকার অলিল মিয়ার সঙ্গে একই এলাকার আলম মিয়ার এক খন্ড জমি নিয়ে আদালতে মামলা মোকদ্দমা চলে আসছিলো। ওই বিরোধের জের ধরে রাত ১০টার দিকে প্রতিপক্ষ আলম মিয়া, সামছুল, মুকুল, আশরাফুলসহ ১০/১২ জনের একদল লাঠিসোটা নিয়ে অলিল মিয়ার বাড়িঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট চালায়। প্রতিবাদ করায় অলিল মিয়ার ভাতিজি কারিমা, ভাইয়ের স্ত্রী রাহিমা বেগম ও ভাতিজির জামাতা রাজা মিয়াকে লাঠিপেটা করে গুরুতর আহত করে।

পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অপর  দিকে, রাত ১২টার দিকে প্রতিপক্ষের লোকজন অলিল মিয়ার ছাগল ও গবাদি পশুর খামারে আগুন লাগিয়ে দেয়। এসময় আগুন পুরো খামারে ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে স্থানীয় লোকজন প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন। ততক্ষনে খামারে থাকা বিভিন্ন রংয়ের ১৫টি ছাগলের শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে।

এ ব্যপারে অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, তাদের ফাঁসাতে অলিল মিয়ার পরিবারের লোকজন নাটক সাজিয়েছেন।
এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বলেন, এ ধরনের ঘটনার একটি লিখিত অভিযোগ পেয়েছি। ঘটনাস্থল পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১১ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts