September 24, 2018

মা ডায়নার স্মৃতিচিহ্নে এপ্রিলে পা রাখবেন যুবরাজ

Daina at Taj Mohol

31 Mar, 2016, লন্ডন: ১৯৯২ সালে ভারত ভ্রমণে গিয়ে তাজমহল পরিদর্শন করেছিলেন ব্রিটেনের তৎকালীন যুবরানী লেডি ডায়না। তারপর যমুনা নদী দিয়ে বয়ে গিয়েছে অনেক জল। মায়ের স্মৃতিচিহ্নে এবার পা রাখবেন তাঁর সন্তান। তাজমহল দেখতে সস্ত্রীক যাচ্ছেন ব্রিটেনের বর্তমান যুবরাজ উইলিয়াম।

ভালোবাসার প্রতীক তাজমহলের সামনে বসে থাকা যুবরানী ডায়নার ছবি সেইসময় ভাইরাল হয়েছিল বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমে। ১৯৯৬ সালে শেষ হয়ে গিয়েছিল তাঁর বিবাহিত জীবন। তারপরের বছর প্যারিসে একটি গাড়ি দুর্ঘটনায় প্রাণ হারান তিনি। এরপর ডায়নাপতি যুবরাজ চার্লস আর ভারতে যাননি। কিন্তু বর্তমান যুবরাজ উইলিয়াম পত্নী কেটকে নিয়ে ভারতে যাচ্ছেন আগামী মাসের দশ তারিখে। তাঁরা ছয়দিনের সফরে ভারত ও ভুটান ভ্রমণ করবেন বলে মঙ্গলবার যুবরাজ উইলিয়ামের তরফে জানিয়েছেন রাজপরিবারের এক মুখপাত্র।

এই মুখপাত্রের মতে, ‘প্রিন্সেস অব ওয়েলসের পদার্পণের ২৪ বছর পর তাজমহলের অপরূপ সৌন্দর্যের সামনে এসে দাঁড়াবেন ব্রিটেনের নতুন যুবরাজ এবং যুবরানী। এই অসাধারণ নির্মাণের সামনে দাঁড়িয়ে তাঁরা এক নয়া স্মৃতির অধ্যায় রচনা করবেন। এবং এই সফর শেষে ভারতবাসীকে ধন্যবাদ জানাতে এতটুকু ইতস্তত করবেন না।’

শুধুমাত্র তাজমহল নয়। বাণিজ্য নগরী মুম্বইতেও যাবেন ব্রিটেনের রাজ পরিবারের দুই সদস্য। ২৬/১১ হামলার ঘটনাস্থল পরিদর্শন করবেন তাঁরা।

Related posts