September 22, 2018

মালয়েশিয়ায় ২ বাংলাদেশিকে হত্যা করল মিয়ানমারের নাগরিক আটক ৬

মালয়েশিয়ার গ্যান্টিং হাইল্যান্ডে দুই বাংলাদেশি শ্রমিককে হত্যার অভিযোগে ৬ মিয়ানমার নাগরিককে আটক করেছে দেশটির পুলিশ।

শনিবার দেশটির পুলিশের একজন সুপারিনডেন্ট মানসুর মোহাম্মদ নূর জানান, দুই বাংলাদেশিকে ৪ হাজার রিঙ্গিতের জন্যে অপহরণ করা হলেও পরে সন্দেহভাজনরা আরও বেশি মুক্তিপণ দাবি করেন। নিহতদের একজন ছিলেন নির্মাণ কাজের তত্ত্বাবধায়ক। তার পরিবার ২৭ হাজার রিঙ্গিত মুক্তিপণ দিলে অপহরণকারীরা ৫০ হাজার রিঙ্গিত দাবি করেন।

দুই বাংলাদেশিকে গিরিখাতের নিচে ফেলে দিয়ে হত্যা করা হয়। এরপর মৃতদেহ গাছের পাতা দিয়ে ঢেকে রাখা হয়েছিল। নিহতদের বয়স ছিল ২০ এবং ২৯। গত ২৯ নভেম্বর তাদের এক সহকর্মী থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগ অনুযায়ী, পুলিশ গ্যান্টিং হাইল্যান্ডের রাস্তার ৩০ মিটার নিচে জঙ্গলে সন্দেহভাজনদের একটি মোটরসাইকেল এবং টুপি পান। এরপর পুলিশ গত ৫ ডিসেম্বর কুলিম এবং কেদাহ থেকে ৫ মিয়ানমার নাগরিককে আটক করেন। পরদিন পুলিশ গ্যান্টিং হাইল্যান্ড থেকে আরেকজন মিয়ানমারের নাগরিককে আটক করেন। তিনিই পুলিশকে জানিয়েছেন কোথায় দুই বাংলাদেশির লাশ ফেলে রাখা হয়েছে। হত্যার পর তাদের ফেলে দেয়া স্থান মূল সড়কের পাশে গভীর জঙ্গল পর্যন্ত পৌঁছতে পুলিশকে ৪ ঘণ্টা পাহাড় বেয়ে নামতে হয়।

ময়নাতদন্তে বলা হয়, খুন হওয়া ব্যক্তিদের একজনকে ভোঁতা অস্ত্র দিয়ে আঘাত করা হয়। আরেকজনের মরদেহ পঁচে যায়, তাকে দম বন্ধ করে হত্যা করা হয়েছিল।

Related posts