November 13, 2018

মালিক আত্মহত্যা করলো খনি দুর্ঘটনায় শ্রমিক আটকা পড়াই

চীনের পূর্ব শানডং প্রদেশের লিন্যি শহরে দুর্ঘটনা কবলিত একটি খনির মালিক আত্মহত্যা করেছেন। গত শুক্রবারের দুর্ঘটনার পর ১৭ জন খনি শ্রমিক নিচে আটকা পড়লে উদ্ধারকারীরা গত ২ দিন যাবত তাদেরকে উদ্ধারের প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন এবং এই অবস্থায় রবিবার খনি মালিক নিজেই আত্মহত্যা করেন।

আটকে পড়া শ্রমিকদের মধ্যে একজন মারা গেছেন এবং চারজনকে শুক্রবার উদ্ধার করা হয়েছে। তারপর থেকে উদ্ধারকর্মীরা আরো বেশ কয়েকজনকে নিরাপদে উদ্ধার করতে পেরেছেন।

চীনের শিল্পকারখানাগুলোতে এর আগেও বহুবার দুর্ঘটনা ঘটেছে। গত কয়েকদিন আগে দক্ষিণ চীনের একটি নির্মাণাধীনস্থানে ব্যপক ভুমিধ্বসের পরপরই এই খনি দুর্ঘটনা ঘটে।

চীনের জিনহুয়া সংবাদ সংস্থা জানিয়েছে, ইয়ুরং কোম্পানির আওতাধীন এই দুর্ঘটনা কবলিত খনিটির চেয়ারম্যান মা কংবো রবিবার সকালে একটি খনির গর্তে লাফিয়ে পড়েন এবং ডুবে মারা যান। তার আত্মহত্যার কারণ পরিষ্কার নয়, তবে চীনা কর্তৃপক্ষ বর্তমানে মালিকদের গাফিলতির কারণে দুর্ঘটনা হলে তার শাস্তি অনেক কড়াকড়ি করেছেন।

দুর্ঘটনায় খনির গর্তে আটকে পড়া মানুষদের মধ্যে খাবার এবং পানি সরবরাহের জন্য উদ্ধারকারীরা গর্ত খুঁড়ে এগুচ্ছেন এবং এই কাজে প্রায় ৭শ কর্মী নিয়োজিত রয়েছেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদী/ডেরি

Related posts