September 24, 2018

মারামারিতে পণ্ড ফ্রান্স আ’লীগের কাউন্সিল: গ্রেফতার ৩ (ভিডিও)

মোঃ কামরুজ্জামান, ফ্রান্স: আজ প্যারিসে একটি শক্তিশালী ও গ্রহনযোগ্য কমিটি গঠনের প্রতিশ্রুতিতে  বহু কাঙ্ক্ষিত সম্মেলন শুরু হলেও প্রভাব বিস্তার ও শ্লোগানকে কেন্দ্র করে চেয়ার ছুঁড়াছুড়ি ও মারামারির মাধ্যমে ফ্রান্স আওয়ামী লীগের সম্মেলন পণ্ড হয়েছে। ( নীচে ভিডিও যুক্ত )

পরে উদ্ভূত এই পরিস্থিতিতে সম্মেলন স্থগিত করা হয়। সমস্যার সূত্রপাত হয় মূলত শ্লোগানকে কেন্দ্র করে। সম্মেলনে ফ্রান্স আওয়ামীলীগের বর্তমান সভাপতি বেনজির আহমেদ সেলিম ও সাধারন সম্পাদক আবুল কাশেম সভাপতি ও সাধারন সম্পাদক পদপ্রার্থীদের পরিচয় করিয়ে দেয়ার জন্য মঞ্চে আহবান করলে, তাদের কর্মী সমর্থকরা একযোগে শ্লোগান দিতে থাকলে সমর্থকদের মাঝে বাক-বিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে উত্তেজিত কর্মী সমর্থকরা এক পক্ষ অপর পক্ষের উপর চেয়ার ও টেবিল নিক্ষেপ করতে থাকে, এতে পুরো সম্মেলন স্থল জুড়ে হুড়োহুড়ি শুরু হয়। এ সময় কর্মী সমর্থকদের ছুঁড়া চেয়ারের আঘাতে ফ্রান্স আওয়ামীলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক আকরাম খান সহ বেশ কয়েকজন কর্মী সমর্থক আহত হয় ।

পরে পুলিশ এসে সম্মেলন কেন্দ্র থেকে সবাইকে বের করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ তিন জনকে গ্রেফতার করেছে । সম্মেলনে সর্ব ইউরোপ আওয়ামীলীগের সভাপতি অনিল দাশ গুপ্ত ও সাধারণ সম্পাদক গনি সহ ইউরোপের অনেক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

ভিডিওঃ মারামারিতে পণ্ড ফ্রান্স আ’লীগের কাউন্সিল

Related posts