November 17, 2018

মানুষের ভাগ্য পরিবর্তনে প্রতিদিন ২০ ঘন্টা পরিশ্রম করেন প্রধানমন্ত্রী – ডা. দীপু মনি

12
এ কে আজাদ, চাঁদপুর : পররাষ্ট্রমন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন শেখ হাসিনা প্রতিদিন মানুষের ভাগ্য পরিবর্তনে প্রায় ২০ ঘন্টার মত পরিশ্রম করেন। কারন তাঁর বাবা ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁকে খুনীরা হত্যা করার পর তাঁর মেয়ে বাবার সেই অসমাপ্ত স্বপ্নগুলো পূরন করতে এইভাবেই কাজ করে চলেছেন।

তিনি বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টায় সদর উপজেলা মিলনায়তনে মহিলা কর্মীদের সঞ্চয়কৃত টাকার চেক বিতরণ, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ এবং চাঁদপুর সদর উপজেলা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ল্যাপটপ ও কম্পিউটার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরো বলেন, গ্রামীন মা বোনদেরকে কর্মসংস্থান করে দেওয়ার জন্যই সরকার কাজ করছেন। তাই এখন ৪ বছর পর পর একবারে ৭৫ হাজার টাকার মত ভালো একটা আর্থিক সুবিধা সরকার নারীদের দিচ্ছে। সরকার জানেন, মেয়েরা যখন রোজগার করেন সেই টাকার ষোলআনাই তারা সংসারের দরকারের কাজে ব্যবহার করে। তাই সরকার পুরুষদের পাশাপাশি নারীদেরও কর্মসংস্থানের ব্যবস্থা করছেন।

দীপু মনি বলেন, ১০ বছর আগের চেয়ে এখন আমরা অনেক ভালো অবস্থানে আছি। বিএনপির সময় মানুষ ঠিক মত ভাত খেয়েও থাকতে পারতো না। কিন্তু এখন সবই সম্ভব হচ্ছে। শিক্ষা গ্রহন ও এখন সহজ করে দিয়েছেন শেখ হাসিনা সরকার। তাঁর জন্যই শিক্ষার্থীরা বিনামূল্যে বই পাচ্ছে, এখন মাল্টিমিডিয়ার মাধ্যমে দেখে দেখে পড়া লেখা করতে পাচ্ছে। কপি আর হারিকেনের পরিবর্তে জননেত্রী শেখ হাসিনা আজ ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছে। তাই এই সরকারের উন্নয়নকে ধরে রাখতে হলে, আপনাদেরকে আবরো নৌকা মার্কায় ভোট দিতে হবে।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, এলজিইডির নির্বাহী প্রকৌশলী জিএম মুজিবর রহমান, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান।

সদর উপজেলা সমাজসেবা সহকারি কর্মকর্তা রবিউল হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মির্জা জাকির, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব উন্নয়ন বিষয়ক সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহবায়ক জাফর ইকবাল মুন্না, জেলা যুবলীগের যুগ্ম আহŸায়ক মোহাম্মদ আলী মাঝী, সদর উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি সাহীদা বেগম, সদর উপজেলা মাধ্যমিক কর্মকর্তা এ কে এম সাইফুল হক, সদর উপজেলা কৃষি কর্মকর্তা দিল আতিয়া পারভীন, সদর উপজেলা যুবলীগের আহŸায়ক হুমায়ন কবির সুমন,

অনুষ্ঠানে উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প এর আওতায় চাঁদপুর সদর উপজেলার ১১ টি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার, ল্যাপটপ, মাল্টিমিডিয়া,প্রিন্টার ও অন্যান্য উপকরন সামগ্রী বিতরণ করা হয়। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় চাঁদপুর সদর উপজেলাধীন পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষনাবেক্ষণ কর্মসূচী-২(আরই আর এমপি-২) এর প্রকল্পে ১৩০ জন মহিলাকে ৯০ লক্ষ টাকার চেক বিতরন করা হয়। এছাড়াও ২০১৮-১৯ অর্থ বছরে রবি এবং খরিপ-১ মৌসুমের প্রণোদনা উপলক্ষে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়।

Related posts